৭ ম্যাচের সিরিজ ইংল্যান্ডের

১৭ বছর পর পাকিস্তানে খেলতে আসা সিরিজটা জয়ে রাঙিয়েছে ইংল্যান্ড। সপ্তম টি-টোয়েন্টিতে পাকিস্তানকে ৬৭ রানে হারিয়ে তারা ৭ ম্যাচের সিরিজ ৪-৩ ব্যবধানে নিশ্চিত করেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে এই সিরিজ জয় নিঃসন্দেহে ইংলিশদের ভীষণ আত্মবিশ্বাস যোগাবে।

লাহোরে পাকিস্তান টস জিতলেও ইংল্যান্ডকে বিশাল সংগ্রহ পাওয়া থেকে বিরত রাখতে পারেনি। ডেভিড মালানের ৪৭ বলে অপরাজিত ৭৮ ও হ্যারি ব্রুকের ২৯ বলে অপরাজিত ৪৬ রান বড় সংগ্রহ এনে দিয়েছে। তাছাড়া ওপেনার ফিল সল্ট ১২ বলে ২০ ও বেন ডাকেটের ১৯ বলে ৩০ রানের কার্যকরী ইনিংসও অবদান রাখে। সবচেয়ে আক্রমণাত্মক মালানের ইনিংসে ছিল ৮টি চার ও ৩টি ছয়ের মার। ব্রুকের ইনিংসেও ছিল ১টি চার ও ৪টি ছয়। পাকিস্তানের হয়ে মোহাম্মদ হাসনাইন ১টি উইকেট নিয়েছেন। বাকি দুটি ছিল রানআউট। 

জবাবে রান তাড়ায় যারা বেশি অবদান রাখতে পারতেন; সেই বাবর আজম-রিজওয়ান সাজঘরে ফিরেছেন দুই ওভারে! এই ধাক্কা আর সামলে উঠতে পারেনি স্বাগতিক দল। শান মাসুদ ৪৩ বলে সর্বোচ্চ ৫৬ রান করে একার লড়াই চালিয়েছেন। তাছাড়া উল্লেখযোগ্য ইনিংস বলতে ইফতিখার আহমেদের ১৬ বলে ১৯ ও খুশদিল শাহর ২৫ বলে ২৭ রান। পাকিস্তান শেষ পর্যন্ত ৮ উইকেটে ১৪২ রান করতে পেরেছে।

ইংল্যান্ডের হয়ে ২৬ রানে সর্বোচ্চ ৩টি উইকেট নেন ক্রিস ওকস। ২২ রানে দুটি নেন ডেভিড উইলি। একটি করে নিয়েছেন রিস টপলি, আদিল রশিদ ও স্যাম কারান। মোট ২৮৮ রান করে সিরিজ সেরা হ্যারি ব্রুক। আর ৭৮* করে ম্যাচসেরা মালান।