পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি

দুই বলের ম্যাচে জিতলো বৃষ্টি!

পাকিস্তান-নিউজিল্যান্ডের প্রথম টি-টোয়েন্টিতে শেষ রায়টা দিয়েছে প্রকৃতি! বৃষ্টির হানায় সিরিজের প্রথম ম্যাচটা পরিত্যক্ত হয়েছে। 

ম্যাচটা বাবর আজম ও মোহাম্মদ আমিরের জন্য ছিল বিশেষ। পুনরায় নেতৃত্ব পাওয়ার পর এটা ছিল বাবরের প্রথম ম্যাচ। আবার অবসর ভেঙে ফেরা মোহাম্মদ আমিরেরও ‘প্রথম’! সেই ম্যাচেই বৃষ্টির কারণে টস হয়েছে আধা ঘণ্টা দেরিতে। টস হলে নিউজিল্যান্ড তাতে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিলে তখন আবার বাধা হয়ে দাঁড়ায় বৃষ্টি। দুই দল মাঠে নামলেও কোনও বলই গড়ায়নি। তখন আবার লম্বা বিরতিতে পড়ে যায় ম্যাচ। 

বৃষ্টি থামলে স্থানীয় সময় রাত ১০ টা ১৭ মিনিটে ম্যাচ শুরু হয় আবার। এবার অবশ্য কার্টেল ওভারে। ৫ ওভারের ম্যাচে নিউজিল্যান্ড ব্যাট করতে নামলে দুই বল গড়ানোর পর আবার বৃষ্টি নামলে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। এই দুই বলে অবশ্য একটি উইকেট নিতে পেরেছেন শাহীন আফ্রিদি। অভিষেক ম্যাচ খেলতে নামা টিম রবিনসনের মিডল স্টাম্প উপড়ে দেন তিনি। তাতে শূন্য রানে ফিরেছেন কিউই ওপেনার। 

এই ম্যাচে রবিনসনের মতো অভিষিক্ত হয়েছেন আরও তিনজন। পাকিস্তান দলের হয়ে অভিষেক হয়েছে উসামা খান, ইরফান ও আবরার আহমেদের। ৫ ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে শনিবার একই মাঠ রাওয়ালপিন্ডিতে।