ভ্যালেন্সিয়া সমর্থকদের ক্ষুব্ধ মেসির গালি

2এমন মেসিকে দেখা যায়নি হয়তো কখনোই। হ্যা, কথায় লড়াই কিংবা প্রতিপক্ষের খেলোয়াড়ের সঙ্গে ধাক্কাধাক্কি করতে দেখা গেছে তাকে, কিন্তু রক্তচক্ষুতে ক্ষুব্ধতার প্রকাশ গালাগালিতে করার ঘটনা সম্ভবত নেই। থাকলেও ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচে যা করলেন, তা করেননি কখনোই। গ্যালারিতে ভ্যালেন্সিয়া সমর্থকদের যে ভাষায় গালি দিলেন, তা আসলে ছাপার অযোগ্য।

1মেস্তালার ম্যাচ তখন ২-২ গোলে সমতায়। নির্ধারিত ৯০ মিনিট পেরিয়ে ম্যাচ তখন চলছিল অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে। ঠিক তখনই লুই সুয়ারেসকে বক্সের ভেতর ফাউল করে বার্সেলোনাকে পেনাল্টি ‘উপহার’ দেয় স্বাগতিকরা। রেফারির সিদ্ধান্তটা একেবারেই মেনে নিতে পারেনি ক্ষুব্ধ ভ্যালেন্সিয়া সমর্থকরা। স্পট কিক নিয়ে যাওয়া মেসিকে উদ্দেশ করে তখন থেকেই গর্জন উঠেছিল গ্যালালিতে। স্পট কিক থেকে ঠাণ্ডা মাথায় লক্ষ্যভেদ করে আর্জেন্টাইন ফরোয়ার্ড উৎসবে মাতেন সতীর্থদের সঙ্গে। তাদের উদযাপনটা মানেন কি করে ভ্যালেন্সিয়া সমর্থকরা! রাগে, ক্ষোভে গ্যালারি থেকে কেউ একজন ছুঁড়ে মারলেন বোতল। যা এসে আঘাত করে গোল হয়ে উদযাপন করতে থাকা বার্সা খেলোয়াড়দের গায়ে। বেশি আঘাত পান নেইমার ও সুয়ারেস। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড তো পড়ে গিয়েছিলেন মাটিতে!

3এমন অনাকাঙ্খিত ঘটনায় রাগে-ক্ষোভে পাওয়া গেল অন্য এক মেসিকে। গ্যালারির ভ্যালেন্সিয়া সমর্থকদের উদ্দেশ্যে যাচ্ছেতাই ভাষায় গালাগাল শুরু করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। যা আসলে ‍ছাপার অযোগ্য। শেষটা করেছেন অবশ্য দারুণভাবে, রাগ শেষে ‘উড়ন্ত চুম্বন’ ছুড়ে মারেন মেসি ভ্যালেন্সিয়া সমর্থকদের উদ্দেশে!

4

/কেআর/