শিরোপা উদযাপন করল চেলসি

বাতশুয়াইর স্লাইডে বল ঢুকে যাচ্ছে জালেশেষ তিন ম্যাচে মাত্র ৩ পয়েন্ট পেলেই চলতো চেলসির। কোচ অ্যান্তনিও কোন্তে বেশি অপেক্ষা করতে চাননি। শুক্রবার ওয়েস্ট ব্রুমের বিপক্ষেই পেতে চেয়েছিলেন সেই কাঙ্ক্ষিত ৩ পয়েন্ট। কিন্তু সুযোগ নষ্টের ম্যাচে দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে ব্লুদের। বদলি নামা ‘অচেনা’ মিচি বাতশুয়াই দলকে এনে দিলেন শিরোপার জয়। ১-০ গোলে জিতে তিন মৌসুমে দ্বিতীয়বার ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হলো চেলসি।

৮২ মিনিট পর্যন্ত ওয়েস্ট ব্রুমের ডিফেন্ডার ও গোলরক্ষক হতাশ করেছে চেলসিকে। পেদ্রো, ফ্যাব্রিগাস ও কস্তাদের প্রচেষ্টাকে বারবার রুখে দেন স্বাগতিক গোলরক্ষক ফস্টার। শেষ পর্যন্ত খেলার ৮ মিনিট বাকি থাকতে বাতশুয়াইয়ের স্লাইড শট ঠেকাতে পারেননি। ৭৬ মিনিটে পেদ্রোর বদলি হয়ে মাঠে নামা বেলজিয়াম স্ট্রাইকার গোললাইনের সামনে থেকে বাঁ পায়ে বল ঠেলে দেন ওয়েস্ট ব্রুমের জালে। ১৮তম লিগ ম্যাচে নিজের দ্বিতীয় গোল করলেন গত মৌসুমে মার্সেই থেকে আনা বাতশুয়াই।

শিরোপার আনন্দ উদযাপনে চেলসির খেলোয়াড়ররাএ জয়ে দ্বিতীয় স্থানে থাকা টটেনহ্যামের সঙ্গে ১০ পয়েন্টের ব্যবধান বাড়াল। নিশ্চিত হলো শিরোপাও।

প্রিমিয়ার লিগ যুগে পঞ্চম ও সব মিলিয়ে ষষ্ঠ ইংলিশ শিরোপা জিতল চেলসি। কোন্তে তার প্রথম মৌসুমে সুযোগ পাচ্ছেন দ্বিমুকুট জেতার। আগামী ২৭ মে এফএ কাপ ফাইনালে আর্সেনালকে মোকাবিলা করবে। সূত্র- গোলডটকম, ইএসপিএনএফসি

/এফএইচএম/