ছেলেবেলার ক্লাবে ফিরছেন রুনি!

i২০০৪ সালে ১৮ বছর বয়সে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়েছিলেন ওয়েন রুনি। ছেড়ে দিয়েছিলেন এভারটন, যেখানে ১৯৯৬ সালে শুরু হয়েছিল তার ফুটবলের হাতেখড়ি। ম্যানইউ কোচ হোসে মরিনহোর কাছে মাঝেমধ্যেই উপেক্ষিত রুনিকে এবার টানছে সেই গুডিসন পার্ক। বিভিন্ন সংবাদমাধ্যমের খবর, এ মৌসুমে এভারটনে ফিরতে আলাপ করছেন ৩১ বছর বয়সী।

ম্যানইউতে মরিনহো আসার পর থেকে প্রায় সময় বেঞ্চে বসে থাকতে হয়েছে রুনিকে। গত মৌসুমে ৩৯ ম্যাচ খেলেছেন, করেছেন ৮ গোল। গত জানুয়ারিতে স্টোক সিটির বিপক্ষে ১-১ গোলের ড্রর ম্যাচে স্যার ববি চার্লটনকে টপকে হয়ে যান ক্লাবের শীর্ষ গোলদাতা। কিন্তু মরিনহো তার দিকে সুনজর দেননি। মৌসুমের শুরুতে নিয়মিত একাদশে থাকলেও সেপ্টেম্বরের পর থেকে তিনি ছিলেন উপেক্ষিত। ক্যাপিটাল ওয়ান কাপ ও ইউরোপা লিগ ফাইনালে তাকে মাঠের বাইরে থাকতে হয়েছে। এভাবে দর্শক হয়ে বসে থাকতে কারই বা ভালো লাগে!

রুনি তাই ছেলেবেলার ক্লাবে ফিরতে জোর তৎপরতা শুরু করেছেন। কারণ সামনের মৌসুমে নতুন সেন্টার ফরোয়ার্ড ও অ্যাটাকিং মিডফিল্ডার যোগ দিলে তার ভাগ্য আরও প্রতিকূল হবে।

জানা গেছে, সাপ্তাহিক আড়াই লাখ পাউন্ড বেতনে তাকে নেওয়ার চিন্তা করছে এভারটন। আর্থিক সামর্থ্য নিয়ে প্রশ্ন থাকার কারণে আপাতত ধারে তাকে আনার চিন্তা করছে ক্লাবটি। অবশ্য স্থায়ী চুক্তির পথও খোলা রাখছে তারা।

এরই মধ্যে কয়েকটি মিডিয়া এভারটনে রুনির জার্সি নম্বর উন্মোচিত করেছে। রোমেলু লুকাকু চলে যাচ্ছেন গুডিসন পার্ক থেকে। তারই ১০ নম্বর জার্সিটি নাকি এবার উঠছে ইংলিশ ফরোয়ার্ডের গায়ে। গোল, ইএসপিএনএফসি

/এফএইচএম/