নেইমার না থাকায় আলবার সুবিধা

বার্সেলোনায় এই দৃশ্য আর দেখা যায় নাগ্রীষ্মের দলবদলে বার্সেলোনা ছেড়ে গেছেন নেইমার। ব্রাজিলিয়ান তারকার চলে যাওয়াটা নিঃসন্দেহে বার্সেলোনার জন্য ছিল চরম ধাক্কা। এখনও পূরণ করতে পারেনি তারা নেইমারের অভাব। যদিও বিষয়টি জোর্দি আলবা দেখছেন অন্যভাবে। ২৫ বছর বয়সী ফরোয়ার্ডের চলে যাওয়াকে নিজের পারফরম্যান্সের জন্য ভালো মনে করছেন বার্সেলোনা লেফটব্যাক।

বল দিয়ে দ্রুত উইং দিয়ে ঢুকে পড়তে দারুণ পারদর্শী আলবা। যাতে বার্সেলোনার আক্রমণভাগের গতি বাড়ে আরও। কিন্তু নেইমারের কারণে লেফট উইংয়ে জায়গা খুব একটা পেতেন না তিনি। মাঝমাঠ থেকে একটু এগিয়ে গিয়েই বল দিয়ে দিতেন ব্রাজিলিয়ান তারকাকে। উইংয়ে তার নড়াচড়াও থাকলো সীমাবদ্ধতার মধ্যে। গ্রীষ্মের দলবদলে নেইমার বার্সেলোনা ছেড়ে প্যারিস সেন্ত জার্মেইয়ে পাড়ি দেওয়ায় আবার আগের মতো জায়গা পাচ্ছেন স্প্যানিশ লেফটব্যাক। যাতে আগের চেয়ে অনেক ভালো অনুভব করছেন তিনি মাঠে।

কাতালান ক্রীড়া দৈনিক ‘মুন্দো দেপোর্তিভো’কে দেওয়া সাক্ষাৎকারে নেইমার-পরবর্তী সময়ে নিজের পারফরম্যান্স নিয়ে আলবা বলেছেন, ‘দৌড়ানোর জন্য এখন অনেকটা জায়গা পাই। সত্যি বলতে এটা আমার জন্য অনেক ভালো হয়েছে (নেইমার চলে যাওয়ায়)।’ যদিও এমন একজন খেলোয়াড়কে হারানোর ধাক্কা লেগেছে আলবার মনেও। তবে এখনকার দল নিয়েই তিনি সন্তুষ্ট, ‘সে (নেইমার) দুর্দান্ত খেলোয়াড়। পরিবেশ-পরিস্থিতি, অনুভূতি কিংবা নিজের চিন্তা-ভাবনা থেকেই ও সিদ্ধান্ত নিয়েছে চলে যাওয়ার। এখন অনেকেই ভালো করছে দলে; আর এখানে যারা আছে, আমি তাদের সঙ্গেই খুশি।’ মার্কা