৭টি ব্যালন ডি’অর ও ৭ সন্তান চান রোনালদো!

রোনালদোর সঙ্গে তিন সন্তান ক্রিস্তিয়ানো জুনিয়র, মাতেও ও ইভা৩২ বছর বয়সী ক্রিস্তিয়ানো রোনালদোর এই অর্জনের পাল্লা সমান সমান। নতুন লক্ষ্য পূরণে আরও তিনটি ব্যালন ডি’অর জিততে হবে ও দিতে হবে তিনটি সন্তানের জন্ম। সেই আশার কথাই তিনি শোনালেন এল’একুইপকে।

মাঠে দুর্দান্ত পারফরম্যান্স করে রোনালদো ২০০৮, ২০১৩, ২০১৪ ও ২০১৬ সালে জিতেছিলেন ফুটবলের অন্যতম সম্মানজনক পুরস্কার ব্যালন ডি’অর। প্রথম ব্যালন ডি’অর জেতার দুই বছর পর প্রথমবার বাবা হন তিনি। ছেলে ক্রিস্তিয়ানো জুনিয়রের বয়স এখন ৭ বছর। আর এই বছরই তিন সন্তান এসেছে তার ঘর আলো করে। গর্ভ ভাড়া করে যমজ ছেলে-মেয়ে মাতেও ও ইভার বাবা হয়েছেন। গেল সপ্তাহে বান্ধবী হোর্হিনা রদ্রিগেজের গর্ভে দ্বিতীয় মেয়ে আলানা মার্তিনার জন্ম।

চার সন্তানকে নিয়ে বেশ ভালো সময় কাটছে রোনালদোর। গেল অক্টোবরে টানা দ্বিতীয়বার ‘ফিফা দ্য বেস্ট’ জিতে পঞ্চম ব্যালন ডি’অর হাতে নেওয়ার পথে বেশ এগিয়ে তিনি। যদিও নতুন মৌসুমে মাঠে নেমে ভালো কিছু করতে পারেননি রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড। তাতে ‘দুশ্চিন্তা’ ভর করছে না তার মাথায়।

সব মিলিয়ে বাবা হওয়ার আনন্দ জীবনকে অন্যভাবে ভাবতে শিখিয়েছে তাকে। ফর্ম হারানোর ভয় আর করেন না তিনি, ‘আমি এটা নিয়ে আর দুশ্চিন্তা করি না। এখন আমার বয়স ৩২; ৩৩ এর কাছাকাছি। আমার পৃথিবী শুধু ফুটবল নয়। আরও অনেক গুরুত্বপূর্ণ ব্যাপার আছে।’

রোনালদো বলেছেন, ‘ব্যালন ডি’অরের জন্য এখনও প্যানেলে ভোটিং চলছে। আমি আত্মবিশ্বাসী। আমি জেতার ব্যাপারে আশাবাদী, চিন্তিত নই। যদি জানতে চান, আমি এটা জিততে চাই কিনা। আমি বলব, অবশ্যই। আমি জানি, পঞ্চম ব্যালন ডি’অর আমার ভবিষ্যৎ প্রজন্মের জন্য কতটা অর্থবহ হবে।’ শুধু পাঁচেই থামতে চান না। তিনি দেখছেন ৭টি ব্যালন ডি’অরের মালিক হওয়ার স্বপ্ন, হতে চান ৭ সন্তানের বাবাও, ‘আমি ৭ সন্তান চাই এবং একই সংখ্যক ব্যালন ডি’অর। আমি যতদিন খেলব, সবকিছু জেতার আকাঙ্ক্ষা থাকবে আমার।’ গোল ডটকম, ইএসপিএনএফসি