আর ফুটবল খেলবেন না তৌহিদুল!

অস্ত্রোপচারের পর হাসপাতালের বিছানায় দিন কাটছে তৌহিদুলের। ছবি-ফেসবুকঅনেক আশা নিয়ে ফুটবল মাঠে ফিরেছিলেন তৌহিদুল আলম। স্বপ্ন ছিল, আগের মতো অবদান রাখবেন নিজের দল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের সাফল্যে। কিন্তু এই ফরোয়ার্ডের স্বপ্ন পরিণত হয়েছে দুঃস্বপ্নে। ইনজুরিতে পড়ে এখন তিনি হাসপাতালের বিছানায়।

২০১৬ সালের ১৪ অক্টোবর চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে খেলার সময় বাঁ পা ভেঙে যায় তৌহিদুলের। সুস্থ হয়ে এক বছর দুই মাস পর বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলতে নামেন তিনি। ফিরতি পর্বে সাত ম্যাচে দুই গোল করেছিলেন, কয়েকটি গোল বানিয়েও দিয়েছিলেন সতীর্থদের।

কিন্তু গত রবিবার মোহামেডানের ডিফেন্ডার ইমরুল হাসানের ট্যাকলিংয়ে বাঁ হাঁটুর নিচে আঘাত পান তৌহিদুল। সোমবার অ্যাপোলো হাসপাতালে অস্ত্রোপচার হয়েছে। ডাক্তাররা জানিয়েছেন, সুস্থ হতে আট মাস লাগবে। তবে সুস্থ হলেও তার পক্ষে ফুটবলে ফেরা বেশ কঠিন।

ফুটবলে ফেরার আশা ছেড়ে দিয়েছেন এই ফরোয়ার্ড। ছবি-ফেসবুকতাই কঠিন একটা সিদ্ধান্ত নিয়েছেন জাতীয় দলের সাবেক ফরোয়ার্ড তৌহিদুল। বাংলা ট্রিবিউনকে তিনি বললেন, ‘আমি আর ফুটবল খেলবো না, ভাগ্য আমাকে ফুটবল থেকে দূরে ঠেলে দিয়েছে।’

আবার দুর্ভাগ্যের শিকার হয়ে তিনি বিষন্ন, ‘এক পায়ে দুবার আঘাত পেয়েছি, আর ফুটবলে ফেরার সুযোগ নেই। কীভাবে ফিরবো বলুন, ভাঙা পা নিয়ে তো খেলা যায় না! আমি তবু ঝুঁকি নিয়ে খেলেছি, জীবনের সঙ্গে যুদ্ধ করেছি। মোহামেডানের ডিফেন্ডার ইমরুলের কোন দোষও নেই। আসলে ভাগ্যই আমার বিরুদ্ধে।’

২০০৯ সালে ফেনী সকার ক্লাবে খেলে প্রিমিয়ার লিগে যাত্রা শুরু তৌহিদুলের। এরপর মোহামেডান, আবাহনী হয়ে যোগ দেন মুক্তিযোদ্ধায়। জাতীয় দলের হয়ে ১০টি ম্যাচ খেলেছেন তিনি।