বাংলাদেশে শুধু ফেসবুকে দেখা যাবে লা লিগা!

BeFunky-collage-2শুক্রবার থেকে শুরু হচ্ছে লা লিগার নতুন মৌসুম। ভারতীয় উপমহাদেশের দর্শকদের জন্য এই প্রতিযোগিতা উপভোগের একমাত্র পথ ফেসবুক! বাংলাদেশসহ এই উপমহাদেশের ৮ দেশের দর্শকদের জন্য লা লিগার সঙ্গে বিশেষ এক চুক্তি করেছে এই সামাজিক নেটওয়ার্ক।

বাংলাদেশ, ভারত, নেপাল, মালদ্বীপ, শ্রীলঙ্কা, ভুটান, আফগানিস্তান ও মালদ্বীপের দর্শকরা এখন লা লিগা দেখতে পারবেন কেবল ফেসবুকে। ২০১৪ থেকে এই বছর পর্যন্ত প্রতিযোগিতাটির সম্প্রচার স্বত্ব ছিল সনি পিকচার্সের। ৩ কোটি ২০ লাখ ডলার দিয়ে সেটা কিনেছিল তারা। এবার সেই দায়িত্ব পেয়েছে ফেসবুক, তবে আর্থিক লেনদেন ও চুক্তির শর্তাবলী এখনও প্রকাশিত হয়নি।

আর তিন দিন পর শুরু হচ্ছে লা লিগা। ফেসবুকে বিনা মূল্যে সম্প্রচার করা হবে নতুন মৌসুমে ৩৮০টি লিগ ম্যাচের সবগুলো। শুধু এবার নয়, তিনটি মৌসুমের জন্য স্প্যানিশ লিগের সঙ্গে চুক্তি করেছে ফেসবুক।

লা লিগার ডিজিটাল স্ট্র্যাটেজির প্রধান আলফ্রেদো বেরমেহো বলেছেন, ‘ভারতীয় উপমহাদেশের মতো গুরুত্বপূর্ণ জায়গায় বিনামূল্যে সেবা দিতে পারবো বলে আমরা সত্যিই খুব খুশি। গত দুই বছর ধরে আমাদের অন্যতম লক্ষ্য ছিল বিশ্বব্যাপী যতদূর পারা যায় দর্শক বাড়ানোর। ফেসবুকের মতো ফ্রি প্ল্যাটফর্মের সঙ্গে যুক্ত হতে পারা আমাদের জন্য গুরুত্বপূর্ণ, ভারতে যার (ফেসবুক) ব্যবহারকারীর সংখ্যা ২৭০ মিলিয়ন।’ বিবিসি, রয়টার্স