চেলসির শেষ মুহূর্তের গোলে ম্যানইউর হোঁচট

2018-10-20T134139Z_1660754639_RC14CF27CC10_RTRMADP_3_SOCCER-ENGLAND-CHE-MUNস্ট্যামফোর্ড ব্রিজে ম্যানইউ কোচ হয়ে প্রথমবার জয়ের স্বাদ নেওয়ার অপেক্ষায় ছিলেন হোসে মরিনহো। কিন্তু রস বার্কলের ইনজুরি সময়ের গোলে পর্তুগিজ কোচকে হতাশ করল চেলসি। তাতে ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ল ইংলিশ প্রিমিয়ার লিগে প্রথম হারের শঙ্কায় পড়া মাউরিসিও সারির শিষ্যরা।

ইনজুরি সময়ের ষষ্ঠ মিনিটে নাটকীয় গোলের পর চেলসির বুনো উদযাপনে মেজাজ হারান মরিনহো। ওই গোলের পর ব্লুদের একজন কোচিং স্টাফ তার সামনে বাধভাঙা উল্লাস করতে থাকেন। তাতে পর্তুগিজ কোচ ক্ষিপ্ত হয়ে তার দিকে ছুটে যান। নিরাপত্তা কর্মী ও ম্যানইউর স্টাফরা সামলান উন্মত্ত মরিনহোকে।

অথচ কিছুক্ষণ আগেও সাবেক ক্লাবের মাঠে জয়ের আনন্দ নিয়ে বাড়ি ফেরার স্বপ্ন দেখছিলেন ম্যানইউ কোচ। ২১ মিনিটে কর্নার থেকে আন্তোনিও রুদিগারের চতুর হেডে এগিয়ে যায় চেলসি। দ্বিতীয়ার্ধে পাল্টে যায় ম্যানইউর খেলার ধরন। ১৮ মিনিটের ব্যবধানে অ্যান্থনি মার্শাল জোড়া গোল করেন।

অ্যাশলে ইয়ংয়ের শট দুইবার ফিরে এলে সুযোগ বুঝে ৫৫ মিনিটে সমতা ফেরান মার্শাল। ৭৩ মিনিটে মার্কাস রাশফোর্ডের অ্যাসিস্টে ম্যানইউকে এগিয়ে নেন তিনি। অ্যান্ডার হেরেরাকে ৮০ মিনিটে থামান চেলসি গোলরক্ষক কেপা।

২-১ গোলে এগিয়ে থেকে শেষ বাঁশি বাজার অপেক্ষায় ছিল ম্যানইউ। কিন্তু তার কয়েক মুহূর্ত আগেই তাদের রক্ষণ এলোমেলো করে সমতা ফেরায় চেলসি। পেদ্রোর ক্রসে দাভিদ লুইজের হেড পোস্টে লাগার পর রুদিগারের ফিরতি শট দারুণভাবে ঠেকান ইউনাইটেড গোলরক্ষক দাভিদ দে গেয়া। কিন্তু তৃতীয়বার বল ফিরে গেলে বার্কলে খালি জালে লক্ষ্যভেদ করেন।

এই জয়ে ৯ ম্যাচে ২১ পয়েন্টে শীর্ষস্থান দখল করল চেলসি। আর ১৪ পয়েন্ট নিয়ে ৮ নম্বরে ম্যানইউ। গোল ডটকম