বায়ার্নের রেকর্ডে ভাগ বসাল বার্সা

2018-12-11T201548Z_1881221369_RC1985DCAD20_RTRMADP_3_SOCCER-CHAMPIONS-FCB-TOTচ্যাম্পিয়নস লিগে গত তিনটি বছর কোয়ার্টার ফাইনালে ছিটকে গেছে বার্সেলোনা। ২০১৫ সালের পর থেকে জেতা হয়নি এই শিরোপা। কিন্তু ন্যু ক্যাম্পে অপ্রতিরোধ্য তারা। মঙ্গলবার টটেনহ্যাম হটস্পারের সঙ্গে ১-১ গোলের ড্রয়ে ঘরের মাঠে অজেয় থাকার রেকর্ডে বায়ার্ন মিউনিখের পাশে বসেছে কাতালান জায়ান্টরা।

চ্যাম্পিয়নস লিগে ন্যু ক্যাম্পে এনিয়ে টানা ২৯ ম্যাচ ধরে অপরাজিত বার্সা। ইউরোপিয়ান মঞ্চে নিজেদের মাঠ সবসময় দুর্গ তাদের জন্য। মঙ্গলবার তাদের বিপক্ষে স্পাররা সমতা ফেরালেও ন্যু ক্যাম্প জয় করতে পারেনি। যদিও একটি পয়েন্টই যথেষ্ট ছিল টটেনহ্যামের শেষ ষোলোতে যাওয়ার জন্য।

উসমান দেম্বেলের গোলে এগিয়ে যায় বার্সা। কিন্তু লুকাস মোরা স্পারদের সমতায় ফেরান। ন্যু ক্যাম্পে ২৯ ম্যাচ ধরে অজেয় থাকার পথে বার্সা জিতেছে ২৬টি, আর ড্র করেছে তিনবার।

এই কৃতিত্বে বায়ার্নের সঙ্গে যৌথভাবে শীর্ষে বার্সা। ২০০২ সালের এপ্রিল থেকে এই রেকর্ড এককভাবে ধরে রেখেছিল বুন্দেসলিগা জায়ান্টরা। এবার তাদের টপকে যাওয়ার সুযোগ কাতালানদের সামনে। সেই অর্জনের জন্য শেষ ষোলোতে জয়ের ধারা ধরে রাখতে হবে এর্নেস্তো ভালভারদের দলকে। সেখানে তাদের প্রতিপক্ষ কে জানা যাবে ১৭ ডিসেম্বরের ড্র শেষে। গোল ডটকম