ডর্টমুন্ড ম্যাচে এমবাপ্পেকে নিয়ে শঙ্কা

কিলিয়ান এমবাপ্পেপ্যারিস সেন্ত জার্মেইয়ের জন্য আরেকটি খারাপ খবর। দুই দিন পর চ্যাম্পিয়নস লিগের গুরুত্বপূর্ণ ম্যাচ বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে, তার আগে কিলিয়ান এমবাপ্পের খেলা নিয়ে সংশয় জন্মেছে। গলা ব্যথায় অনুশীলনে আসতে না পারা ফরাসি ফরোয়ার্ডের খেলা নিয়ে কোনও নিশ্চয়তা দিতে পারছে না প্যারিসের ক্লাবটি।

একের পর এক দুঃসংবাদ আসছে পিএসজিতে। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর লড়াইয়ের আগে প্রস্তুতির মঞ্চ ছিল স্ত্রাসবুর্গের বিপক্ষে লিগ ম্যাচ। কিন্তু করোনাভাইরাসের কারণে ম্যাচটি বাতিল করা হয়। একই সঙ্গে বুধবার ডর্টমুন্ডের বিপক্ষে ম্যাচটিু ঘরের মাঠে হলেও দর্শক-সমর্থন পাচ্ছে না তারা। খেলতে হবে ফাঁকা স্টেডিয়ামে।

এই পরিস্থিতির মধ্যে এবার এমবাপ্পের খেলা নিয়ে তৈরি হয়েছে সংশয়। লিগ ম্যাচের খেলা বাতিল হয়ে যাওয়ায় খেলোয়াড়দের একদিন বিশ্রাম দিয়েছিলেন কোচ টমাস টুখেল। ফের অনুশীলন শুরু করলেও সেখানে অনুপস্থিত এমবাপ্পে।

ফরাসি সংবাদমাধ্যম লে পারিসিয়েনের খবর, বুধবার ডর্টমুন্ডের বিপক্ষে ঘরের মাঠের ম্যাচটি খেলতে পারবেন কিনা, এ ব্যাপারে নিশ্চিত নয় পিএসজি। যদিও ভক্তদের আশ্বস্ত করতে তারা জানিয়েছে, আজ (মঙ্গলবার) অনুশীলনে ফিরতে পারেন এমবাপ্পে।

পিএসজি কোচ টুখেলের ‍জন্য এটি বিরাট ধাক্কার। ইতিমধ্যে তিনি হারিয়েছেন মার্কো ভেরাত্তি ও টমাস মুনিয়েরকে। পার্ক ডু প্রিন্সেসের ম্যাচটি তাদের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ। ডর্টমুন্ডের সিগনাল ইডুনা পার্কে শেষ ষোলোর প্রথম লেগ ২-১ ‍গোলে হেরে ফিরেছিল প্যারিসের ক্লাবটি। ফিরতি লেগে জয় ছাড়া কোনও পথ খোলা নেই। শুধু তা-ই নয়, জার্মান ক্লাবটি ১ গোল দিলে তখন অন্তত ২ গোলের ব্যবধানে জিততে হবে তাদের।