ব্যবধান গড়ে দিলেন এক ব্রাজিলিয়ান

আক্রমণে এগিয়ে থেকেও গোল পাচ্ছিল না চট্টগ্রাম আবাহনী। প্রথমার্ধে তাদের আটকে রেখেছিল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। কিন্তু দ্বিতীয়ার্ধে ঠিকই গোল আদায় করে নেয় মারুফুল হকের দল। ব্রাজিলিয়ান স্ট্রাইকার নিক্সন গুলের্মের একমাত্র গোলে বন্দরনগরীর দলটি ১-০ ব্যবধানে হারিয়েছে মুক্তিযোদ্ধাকে।

প্রিমিয়ার লিগ ফুটবলের এই জয়ে চট্টগ্রাম আবাহনী ১২ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে থাকলো সপ্তম স্থানেই। অন্যদিকে মুক্তিযোদ্ধা সমান ম্যাচে সপ্তম হারে আগের ৯ পয়েন্ট নিয়ে রয়েছে লিগ টেবিলের ১১তম স্থানে।

আগের ম্যাচে মোহামেডানের সঙ্গে ড্র করেছিল চট্টগ্রাম আবাহনী। আজ (শনিবার) জয়ের মিশনে খেলতে নেমে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথমার্ধে কোনও গোল পায়নি তারা। বলতে গেলে দুই দলের গোলকিপারদের তেমন বড় পরীক্ষায় ফেলতে পারেননি খেলোয়াড়রা।

তবে বিরতির পর চট্টগ্রাম আবাহনীর আক্রমণে ধার বাড়ে। ৭৭ মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় তারা। কাওসার আলী রাব্বির কাটব্যাকে রাকিব হোসেনের হেড এক ডিফেন্ডারের শরীরে লেগে নিক্সন গুলের্মের সামনে এসে পড়ে। বক্সের ভেতরে থেকে এই ব্রাজিলিয়ান জোরালো শটে গোল করতে ভুল করেননি।

৮৭ মিনিটে ব্যবধান বাড়তে পারতো চট্টগ্রামের দলটির। কিন্তু রাকিব হোসেনের কাটব্যাকে বদলি সাখওয়াত রনির প্লেসিং সাইড বারে লেগে ফিরে আসলে হতাশায় পুড়তে হয়।