বার্সেলোনায় মেসির বাবা, ভবিষ্যৎ এখনও অনিশ্চিত!

লিওনেল মেসির বার্সেলোনায় থাকার ইস্যুটি নতুন করে আরও বড় হয়েই দেখা দিয়েছে সম্প্রতি। কিছুদিন আগে সভাপতি হোয়ান লাপোর্তা, আত্মবিশ্বাসী সুরেই বলেছিলেন, মেসি বার্সায় থাকবেন, সে ব্যাপারে তিনি নিশ্চিত। কিন্তু মূল কথাটা হলো মেসির ভবিষ্যৎ নিয়ে এখনও কোনও আলোচনায় হয়নি!

জানা গেছে, রবিবার লিওনেল মেসির বাবা ও এজেন্ট হোর্হে বার্সেলোনায় পৌঁছেছেন। এর পর থেকেই গুঞ্জন, বার্সায় মেসির ভবিষ্যৎ নিয়ে হয়তো একটা নিষ্পত্তি হবে। কিন্তু ইএসপিএন জানাচ্ছে, ব্যক্তিগত ইস্যুতে এই সপ্তাহেই ইতালি যাবেন মেসির বাবা। কিন্তু বার্সার সঙ্গে তার আলোচনার দিনক্ষণ এখনও নির্ধারিত হয়নি। তবে মেসির চুক্তি নিয়ে যে আলোচনা হবে না, সেটাও বাতিল করা হচ্ছে না। নির্দিষ্ট দিন তারিখ ঘোষণাই যা বাকি।

গত বছরের ১৫ আগস্ট চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে বার্সেলোনার ৮-২ বিপর্যয়ের পর মেসি আর থাকতে চাননি বার্সায়। বার্সেলোনা বোর্ডের কাছে ব্যুরোফ্যাক্স পাঠিয়ে ক্লাব ছাড়ার অনুমতি চান। পরে অবশ্য থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন। কিন্তু জানান, মৌসুমের শেষ পর্যন্ত পরিস্থিতি পর্যবেক্ষণ করেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত জানাবেন।

এমন পরিস্থিতিতে গত রবিবার কোপা দেলরের শিরোপা জেতার পর বার্সা সভাপতি লাপোর্তা বলেছিলেন, তিনি নিশ্চিত যে মেসি ন্যু ক্যাম্পেই থাকবেন। সেই লক্ষ্যে বার্সা সভাপতি চুক্তির প্রস্তাব নিয়ে ফিনিশিং টাচ দিচ্ছেন। তবে এর আগে তিনি ক্লাবের অভ্যন্তরীণ আর্থিক বিষয় নিয়ে অডিট সম্পন্ন করতে চান।