মেসির ১০ নম্বর জার্সি আনসু ফাতির

বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্ক ছিন্ন করে লিওনেল মেসি প্যারিস সেন্ত জার্মেইয়ে পাড়ি দেওয়ার পর থেকেই তার জার্সি নিয়ে নানা আলোচনা। গুঞ্জন ছিল, বার্সেলোনার ১০ নম্বর জার্সি অবসরে যাচ্ছে। কিন্তু না, এবারের মৌসুমেও মাঠে থাকছে ১০ নম্বর জার্সি। অসংখ্য রেকর্ডের জন্ম দিয়ে সাফল্যের সর্বোচ্চ শৃঙ্গে বসা মেসির জার্সি পরবেন আনসু ফাতি।

আজ (বুধবার) বার্সেলোনা নিশ্চিত করেছে বিষয়টি। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি ভিডিও পোস্ট করেছে কাতালান ক্লাবটি। যার ক্যাপশনে লেখা, ‘আমাদের নতুন ১০ নম্বর। মেড ইন লা মাসিয়া। আনসু ফাতি।’

২০২১-২২ মৌসুমের পুরো স্কোয়াডের জার্সি নম্বর প্রকাশ করেছে বার্সেলোনা। পরিবর্তন হয়েছে বেশ কয়েকটি জার্সি। মঙ্গলবার দলবদলের শেষ দিনে আচমকা ন্যু ক্যাম্প ছেড়ে গেছেন আঁতোয়া গ্রিজমান। এই ফরোয়ার্ডের পরা ৭ নম্বর জার্সি চলতি মৌসুমে গায়ে জড়াবেন তার ফরাসি সতীর্থ উসমান ডেম্বেলে। আর ডেম্বেলের ১১ নম্বর জার্সি পরবেন দেমির।

শোনা গিয়েছিল, মেসির ছেড়ে যাওয়া ১০ নম্বর জার্সি ফিলিপে কৌতিনিয়োকে দিতে চেয়েছিল বার্সেলোনা। যদিও মেসির মতো লা মাসিয়া থেকে উঠে আসা ফাতির কাঁধেই দেওয়া হলো ১০ নম্বর জার্সি সামলানোর গুরুদায়িত্ব। এমনিতেই বার্সেলোনার এই জার্সির ভার বেশি, সেটা আরও বেশি হয়েছে মেসি অন্য পর্যায়ে নিয়ে যাওয়ায়।