মেসিকে ফেরাতে আলোচনা শুরু করেছে বার্সেলোনা!

দিন কয়েক আগে বার্সেলোনা সভাপতি হোয়ান লাপোর্তা জানিয়েছেন, তারা ন্যু ক্যাম্পে ফেরাতে চান লিওনেল মেসিকে। আর্জেন্টাইন তারকার ক্যারিয়ারের শেষটা যেন তার শৈশবের ক্লাবে হয়, সেটিই তাদের চাওয়া। সেই অনুযায়ী নাকি কাজও শুরু করেছে কাতালান ক্লাবটি।

কাতালুনিয়াভিত্তিক সংবাদমাধ্যম কাত রেডিও খবর, সামনের মৌসুমে মেসিকে ফেরাতে এখন থেকেই আলোচনা শুরু করেছে বার্সেলোনা। প্যারিস সেন্ত জার্মেইয়ের সঙ্গে দুই বছরের চুক্তি শেষ হবে চলতি মৌসুম শেষে। এরপরই নাকি কাতালান ক্লাবটি ফেরাতে চায় সাতবারের ব্যালন ডি’অর জয়ীকে।

গোটা ফুটবল বিশ্ব হতবাক হয়ে গিয়েছিল গত বছর মেসির বার্সেলোনা ছাড়ার খবরে। আর্জেন্টাইন তারকা অবশ্য থাকতে চেয়েছিলেন, কিন্তু আর্থিক সমস্যার কারণে কাতালানরা তাকে ধরে রাখতে পারেনি। যে কারণে ‍দুই বছরের চুক্তিতে তিনি পাড়ি জমান প্যারিসে। সেখানে প্রথম মৌসুমটা ভালো না কাটলেও নতুন মৌসুমে ঝলক দেখাতে শুরু করেছেন আর্জেন্টাইন অধিনায়ক।

মেসি ন্যু ক্যাম্প ছাড়ার পর লাপোর্তা অনেকবারই বলেছেন, সময়ের অন্যতম সেরা খেলোয়াড়কে তারা দলে ফেরাতে চান। সর্বশেষ সাক্ষাৎকারেও তিনি জানিয়েছেন, মেসির অবসর যেন বার্সেলোনায় হয়, সেটাই তাদের চাওয়া। তাছাড়া কোচ জাভিও একসময়কার সতীর্থকে চাইছেন তার দলে।

সে কারণে আগেভাগে মেসির সঙ্গে আলোচনা শুরু করেছে বার্সেলোনা। চলতি মৌসুম শেষে পিএসজির সঙ্গে ‍চুক্তি শেষ হয়ে গেলে তিনি ফ্রি এজেন্ট হয়ে যাবেন। তার আগেই যেন ৩৫ বছর বয়সী ফরোয়ার্ডের সঙ্গে চুক্তির ব্যাপারে সমঝোতায় পৌঁছানো যায়, সেই চেষ্টায় কাতালানরা।

যদিও আরেকটা কারণেও বার্সেলোনা এত তাড়াতাড়ি মেসির সঙ্গে আলোচনা শুরু করতে পারে। সেটি হলো সভাপতি লাপোর্তা! মেসি ন্যু ক্যাম্প ছেড়েছেন বেদনাভরা বুক নিয়ে। প্রাণের ক্লাবে থাকতে চেয়েও থাকতে পারেননি। ওই সময় বার্সা সভাপতি তার সর্বোচ্চ চেষ্টা করেননি বলে অনেকে বলে থাকেন। সেটি মেসির মনেও প্রভাব ফেলতে পারে। তাই সম্পর্ক উন্নয়নে জোর দিয়ে অনেক আগে থেকেই বার্সেলোনা আলোচনা শুরু করেছে বলে খবর।