নেইমার অনুপস্থিতিতে শঙ্কা থাকলেও জয়ের আশা ব্রাজিল সমর্থকদের

গোড়ালির চোটে কাতার বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে গেছেন নেইমার জুনিয়র। সুইজারল্যান্ড ও ক্যামেরুনের বিপক্ষে তিনি খেলতে পারবেন না। চলমান আসরের প্রথম রাউন্ডে আর দেখা যাবে না নেইমারকে। নেইমারের অনুপস্থিতিতে কিছুটা শঙ্কিত ব্রাজিলের সমর্থকরা, তবে জয়ের ব্যাপারে আশাবাদী তারা।।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাজমুল হাসান বলেন, নেইমারের দল থেকে বাদ পড়া ব্রাজিল দলের জন্য অপূরণীয় ক্ষতি। তবে ব্রাজিল বিশ্বচ্যাম্পিয়ন। একজন খেলোয়াড়ের জন্য ব্রাজিল দল জয়বঞ্চিত হবে না।

কবি নজরুল কলেজের শিক্ষার্থী সামিয়া আক্তার বলেন, ব্রাজিলের প্রত্যেকটা খেলোয়াড় অনেক ভালো। ব্রাজিল কখনও নেইমারনির্ভর দল নয়। তবে কিছুটা ভয় অবশ্যই কাজ করে। কারণ, নেইমারের অনুপস্থিতিতে জার্মানির সঙ্গে ৭ গোল খেয়েছিল ব্রাজিল। যা তাদের ফুটবল ইতিহাসে সবচেয়ে লজ্জাজনক ঘটনা। এটা নিয়ে এখনও আর্জেন্টিনা ও অন্যান্য দলের সমর্থকরা হাসিঠাট্টা করে। তবে আমরা আশাবাদী  ব্রাজিল এবার বিশ্বকাপ নিয়ে ঘরে যাবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহ আল জুবায়ের বলেন, নেইমারের অনুপস্থিতি আমাদের জন্য দুঃখজনক ও শঙ্কার। তার মানে এই না যে নেইমার ছাড়া ব্রাজিল অচল। ব্রাজিল দলে বিশ্বের সব সেরা সেরা খেলোয়াড়রা আছে। ব্রাজিল দলের গোলরক্ষক অ্যালিসন বেকার বিশ্বসেরা। এছাড়া থিয়াগো সিলভা, মার্কুইনহোজ, অ্যালেক্স সান্দ্রো, কাসেমিরো, লুকাস পাকুয়েতা, রাফিনহা, রিচার্লিসন, ভিনিসিয়ুস জুনিয়রসহ যারা আছে সবাই বিশ্বমানের। কোনও চাপ ও শঙ্কা ছাড়াই সুইজারল্যান্ড ও সামনের দলগুলোর সঙ্গে অনায়াসে জয়লাভ করবে ব্রাজিল।