ব্রাজিলের চোটের তালিকায় এবার আরেকজন

দিন যত যাচ্ছে বিশ্বকাপটা কঠিন হয়ে যাচ্ছে ব্রাজিলের। চোটের তালিকা বড় হওয়াই তার কারণ। সর্বশেষ চোটের তালিকায় যুক্ত হয়েছেন অ্যালেক্স সান্দ্রো। যে কারণে শুক্রবার গ্রুপ পর্বের শেষ ম্যাচ থেকে ছিটকে গেছেন ব্রাজিল ডিফেন্ডার। সুইজারল্যান্ডের বিপক্ষে কোমরে পাওয়া ইনজুরি তাকে বিপদে ফেলেছে।

ব্রাজিলের দলীয় চিকিৎসক রদ্রিগো লাসমার বলেছেন, ‘সুইসদের বিপক্ষে ম্যাচের ৮৬ মিনিটে অস্বস্তি নিয়ে মাঠ ছেড়ে যান সান্দ্রো। পরীক্ষা-নিরীক্ষার পর দেখে গেছে বাম কোমরের পেশীতে চোট পেয়েছেন। ফলে ক্যামেরুনের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে তার খেলা হচ্ছে না।’

সান্দ্রোর না থাকা ব্রাজিলের জন্য ধাক্কার। চোটের কারণে এরই মধ্যে বাইরে রয়েছেন নেইমার ও রাইট ব্যাক দানিলো। গোড়ালির চোটে আপাতত গ্রুপ পর্বে তাদের খেলা হচ্ছে না। তবে লাসমার বলেছেন, দুজনের চিকিৎসা ভালো মতো চলছে এবং তারা নকআউট পর্বের জন্য যথেষ্ট উন্নতিও করছেন।

আরও জানা গেছে, ব্রাজিলের বেশ কয়েকজনই রবিবার অসুস্থ ছিলেন। তাদের মধ্যে মিডফিল্ডার লুকাস পাকেতারও নাম ছিল। যে কারণে শনিবার অনুশীলনে তার থাকা হয়নি। রবিবার সুইজারল্যান্ডের বিপক্ষেও বদলি হয়ে মাঠ ছেড়েছেন প্রথমার্ধের পর।