‘আমার হাতের ট্রফিটা দেখুন, কী সুন্দর লাগছে’

৩৫ বছরে এসে অবশেষে বিশ্বকাপ জয়। অধরা স্বপ্ন পূরণ। ৭ গোল করলেন। করালেন তিনটি। জিতেছেন গোল্ডেন বল। ক্যারিয়ারের পড়ন্ত বেলার আর কী চাওয়ার থাকে? শেষ পর্যন্ত টাইব্রেকারে জিতে হাসিমুখেই মাঠ ছাড়লেন মেসি। সেই সঙ্গে জানিয়ে দিলেন, বিশ্বকাপ জিতবেন এটা জানতেন। ঈশ্বরও চাইছিলেন যাতে তিনি বিশ্বকাপ জিতুন।

আর্জেন্টিনার এক সংবাদমাধ্যমে মেসি বলেছেন, এর থেকে আনন্দের মুহূর্ত আর কিছুতে নেই, এটা বিশ্বাস্য। আমার হাতের ট্রফিটা দেখুন। কী সুন্দর লাগছে। বিশ্বকাপ জেতার জন্যে মরিয়া হয়েছিলাম। ঈশ্বর হয়তো আমার হাতেই বিশ্বকাপটা দেখতে চাইছিলেন। মনেও হচ্ছিল যে আমাদের হাতেই কাপটা উঠবে। আগে অনেক কষ্ট সইতে হয়েছে আমাদের। সব কষ্টের শেষ হল আজ।

‘যে কোনও ফুটবলারের কাছে দেশের হয়ে বিশ্বকাপ জেতাই একমাত্র স্বপ্ন থাকে। যা কিছু আজ পর্যন্ত অর্জন করেছি, তার জন্যে আমি ভাগ্যবান। একমাত্র বিশ্বকাপটাই আমার ঘরে ছিল না। সেটাও এসে গেলো’—বলেন তিনি।

বিশ্বকাপে এটাই শেষ ম্যাচ জানিয়ে আর্জেন্টিনার অধিনায়ক বলেছেন, ট্রফি নিয়েই বিশ্বকাপ অভিযান শেষ করতে চেয়েছিলাম। সেটা পেরেছি। এর থেকে বেশি আর কিছু চাইতে পারি না। কোপা আমেরিকার পর বিশ্বকাপ। ভাবতেই পারছি না।  ফুটবল খেলতে ভালবাসি। জাতীয় দলের খেলাও আমাদের কাছে গর্বের ব্যাপার। আশা করি বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর আরও কয়েকটা ম্যাচ খেলে তার পর অবসর নেবো।

জানালেন, আর্জেন্টিনায় ফেরার জন্য তর সইছে না। ওরা কতটা উদগ্রীব হয়ে রয়েছে ট্রফিটা দেখার জন্য।