অশ্লীল অঙ্গভঙ্গির কারণ জানালেন মার্টিনেজ

আর্জেন্টিনাকে বিশ্বচ্যাম্পিয়ন করার নেপথ্যে মেসির চেয়ে কোনও অংশে কম ভূমিকা নেই এমি মার্টিনেজের। টুর্নামেন্টের সেরা গোলকিপার হিসেবে তার হাতে উঠেছে সোনার দস্তানা। সেই মার্টিনেজই বিতর্কে জড়িয়েছেন পুরস্কার মঞ্চে। তিনি গোল্ডেন গ্লাভস হাতে নিয়ে অত্যন্ত অশালীন ভঙ্গি করেছিলেন ক্যামেরার দিকে তাকিয়ে। যা নিয়ে এখনও বিতর্ক চলছে। প্রশ্ন, কেন মার্টিনেজ এমনটা করেছিলেন?

আর্জেন্টাইন গণমাধ্যম লা রেডকে দেওয়া সাক্ষাৎকারে বিষয়টি ব্যাখ্যা করলেন এই গোলকিপার, টাইব্রেকারের সময় ফরাসিরা আমার সঙ্গে যা করেছে, এটা তারই জবাব।

তিনি আরও বলেন, কী মারাত্মক পরিস্থিতির মধ্য দিয়ে পার হলাম, সেটা আমিই জানি। যে মুহূর্তে আমরা গোল করে এগিয়ে যাচ্ছি, পরমুহূর্তেই গোল খেতে হচ্ছে। অবিশ্বাস্য ম্যাচ চলছিল। বুঝতে পারছিলাম, ক্রমশ কঠিন পরিস্থিতির মধ্যে ঢুকছি। ঈশ্বরকে ধন্যবাদ। শেষ পর্যন্ত ট্রফিটা আমরাই পেয়েছি। এর জন্যই তো ছোটবেলা থেকে ফুটবলার হওয়ার স্বপ্ন দেখতাম।

শেষ সময়ে মুয়ানির শট ঠেকানোকে ম্যাচের সবচেয়ে কঠিন মুহূর্তের বর্ণনা দিয়ে মার্টিনেজ বলেন, ঠিক সময়ে বাঁ পা বাড়িয়ে দিতে পেরেছিলাম বলে ওর শটটা আটকে যায়। টাইব্রেকারের সময় অদ্ভুতভাবে আমি ভীষণ শান্ত হয়ে যাই। মাথা ঠান্ডা রেখে শুধু নিজের কাজটা করে গিয়েছি।