ব্রাজিল ও মালির স্ট্রাইকারের দাপট

জয়ে লিগ শেষ মোহামেডানের

প্রিমিয়ার ফুটবল লিগে আজ শনিবার ছিল শেষ দিন। আগেই লিগে বসুন্ধরা কিংস চ্যাম্পিয়ন ও আবাহনী লিমিটেড রানার্সআপ হয়েছে। শেষ দিনে তিনটি ম্যাচ হয়েছে। তাতে মোহামেডান স্পোর্টিং ছাড়াও জিতেছে শেখ রাসেল ও পুলিশ এফসি।

কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে দিয়াবাতের পাসে ইমানুয়েল ২৪ মিনিটে মোহামেডানের হয়ে প্রথম গোলের দেখা পান। ৪৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ হয়। জাফর ইকবালের পাসে আরিফ হোসেন স্কোরলাইন ২-০ করেন। ৬ মিনিট পর মোহামেডান তৃতীয় গোল করে পুরোনো ঢাকার দলকে ম্যাচ থেকে প্রায় ছিটকে দেয়।

এবার ইমানুয়েল অ্যাসিস্টের ভূমিকায়। তার পাসে দিয়াবাতে গোল করে দলকে বড় ব্যবধানে জিততে সহায়তা করেন। যোগ করা সময়ে রহমতগঞ্জ এক গোল শোধ দিয়ে সান্ত্বনা খুঁজে নেয়। প্রিমিয়ার লিগ শেষে বসুন্ধরা কিংসের স্ট্রাইকার ব্রাজিলিয়ান দোরিয়েল্তন সর্বোচ্চ গোলদাতা, ২০টি। এরপরই আছেন দিয়াবাতে ১৬টি গোল নিয়ে।

দিনের অন্য ম্যাচে শেখ রাসেল ৩-২ গোলে অবনমিত মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ও পুলিশ এফসি একই ব্যবধানে হারিয়েছে চট্টগ্রাম আবাহনীকে।

মোহামেডান ২০ ম্যাচে নবম জয়ে ৩২ পয়েন্ট নিয়ে পঞ্চম। সমান ম্যাচে রহমতগঞ্জ নবম হারে আগের ১৯ পয়েন্ট নিয়ে নবম, পুলিশ এফসি ৩৫ পয়েন্ট নিয়ে তৃতীয়,চট্টগ্রাম আবাহনী ২১ পয়েন্ট নিয়ে অষ্টম, শেখ রাসেল ৩০ পয়েন্ট নিয়ে চতুর্থ ও মুক্তিযোদ্ধা ১৫ পয়েন্ট নিয়ে দশম।