ফ্র্যাঞ্চাইজি লিগে এক দিনে ১৪ গোল

ফ্র্যাঞ্চাইজি হকি লিগে গোলবন্যা চলছে। পোষাকি নাম হকি চ্যাম্পিয়ন্স ট্রফিতে এক দিনে গোল হয়েছে ১৪টি!

সোমবার (৩১ অক্টোবর) মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে সাত গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে ওয়ালটন ঢাকা ৪-৩ গোলে হারায় রূপায়ন সিটি কুমিল্লাকে। দিনের অন্য ম্যাচে মেট্রো এক্সপ্রেস বরিশাল ৫-২ গোলে জিতেছে সাইফ পাওয়ার গ্রুপ খুলনার বিপক্ষে।

প্রথম ম্যাচে প্রথম কোয়ার্টারে পেনাল্টি কর্নার (পিসি) থেকে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের কাছে নেয় ঢাকা। ১৯ মিনিটের মধ্যে দুই বারই লক্ষ্যভেদ করে আশরাফুল ইসলাম। ২০ মিনিটে রকিবুল হাসান রকির আড়াআড়ি পাসে আলতো হিটে ব্যবধান আরও বাড়ান ইন্দোনেশিয়ার ফরোয়ার্ড আলফান্দি আলি সুরিয়া।

২৩ মিনিটে ঘুরে দাঁড়ানোর উপলক্ষ পায় কুমিল্লা। মিলন হোসেনের পুশ সারোয়ার স্টপ করার পর সোহানুর রহমান সবুজের হিট ঠিকানা খুঁজে পায়।

পরের মিনিটে ডিফেন্ডার শফিউল ইসলাম শিশিরের দৃঢ়তায় গোল হজম করেনি ঢাকা। ২৫তম মিনিটে পিসি থেকে আশরাফুলের ড্র্যাগ ফ্লিকে শেষ মুহূর্তে স্টিক ছুঁইয়ে আলফান্দি লক্ষ্যভেদ করলে আরও এগিয়ে যায় ঢাকা।

তৃতীয় কোয়ার্টারে কুমিল্লা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে। ৩২ মিনিটে পেনাল্টি স্ট্রোক থেকে ব্যবধান কমান কিম সুং ইয়ব। সাত মিনিট পর পিসি থেকে ড্র্যাগ ফ্লিকে এই কোরিয়ান ফরোয়ার্ড আবারও লক্ষ্যভেদ করলে জমে ওঠে ম্যাচ। কিন্তু পরে আর সমতায় ফেরাতে পারেনি। প্রথম জয় নিয়ে টার্ফ ছেড়েছে ঢাকা।

রাতের ম্যাচে মেট্রো বরিশাল ৫-২ গোলে সাইফ পাওয়ার খুলনাকে হারিয়ে দ্বিতীয় জয় পেয়েছে। বরিশালের হয়ে  ফিতরি বিন সারি দুটি, মামুনুর রহমান চয়ন, আখিমুল্লাহ ও রোমান সরকার একটি করে গোল করেন। খুলনার হয়ে তানজীম আহমেদ ও খোরশেদুর রহমান একটি করে গোল পেয়েছেন।