মুন্সিগঞ্জে ‘সেরা সাঁতারুর খোঁজে বাংলাদেশ’

মুন্সিগঞ্জে ‘সেরা সাঁতারুর খোঁজে বাংলাদেশ’বাংলাদেশ নৌবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে এবং সুইমিং ফেডারেশন ও মুন্সীগঞ্জ জেলা ক্রীড়াসংস্থার সহযোগিতায় আজ মঙ্গলবার শহরের সুইমিংপুলে শেষ হয়েছে ‘সেরা সাঁতারুর খোঁজে বাংলাদেশ’ মুন্সিগঞ্জ পর্ব।
দিনভর ক্ষুদে সাঁতারুদের পদচারণায় মুখরিত ছিল ইংলিশ চ্যানেল জয়ী ব্রজেন দাসের বিক্রমপুর তথা মুন্সীগঞ্জ। তৃণমূলপর্যায়ের ১১০জন ক্ষুদে সাঁতারু এতে অংশ নেন। নির্বাচিত হয়েছেন ৩০ জন। বাছাইয়ে আটটি গ্রুপে ৩২টি ইভেন্টে তারা অংশ নেন।
প্রতিভাবান সাঁতারু খোঁজার-এ কার্যক্রম হবে ৬৪ জেলায়। এখান থেকে ৮২০ জনকে নির্বাচিত করা হবে। দ্বিতীয় বাছাইয়ে ১৬০ জনকে নির্বাচিত করা হবে। তাদের দেওয়া হবে তিন মাসের প্রশিক্ষণ । পরে এখান থেকে বাছাই করা হবে ৬০ জনকে। এখানেও দেওয়া হবে উচ্চ পর্যায়ের প্রশিক্ষণ।

আয়োজনটি উদ্বোধন এবং প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন সাবেক সাংসদ এবং মুন্সীগঞ্জ জেলা পরিষদ প্রশাসক বিশিষ্ট সাঁতারু মোহাম্মদ মহিউদ্দিন। শওকত আলম মজুদারের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ নৌবাহিনী কমান্ডার মাহমুদুর রহমান ও আয়োজক কমিটির আহ্বায়ক জোনায়েদ হোসেন।

মঞ্চে উপস্থিত ছিলেন রাষ্ট্রীয় পুরস্কার প্রাপ্ত সাঁতারু সাহাবুদ্দিন আহম্মেদ, প্রেসক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, সাধারণ সম্পাদক তানভীর হাসান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মো. মতিউল ইসলাম হিরু, জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, মো. ইকবাল হোসেন ও বাহারুল আলম, জেলা ক্রীড়া অফিসার ওয়াহিদুজ্জামান পান্নু, জেলা কৃষক লীগের সভাপতি মহসিন মাখন।

/আরএম/এফআইআর/