আইএইচএফ ট্রফি হ্যান্ডবলের পর্দা উঠছে রবিবার

শ্রীলঙ্কা মহিলা হ্যান্ডবল দলপুরুষ বিভাগে পাকিস্তান-মালদ্বীপ এবং মহিলা বিভাগে নেপাল-মালদ্বীপের ম্যাচ দিয়ে আগামীকাল রবিবার পর্দা উঠছে ইসলামি ব্যাংক আইএইচএফ ট্রফি হ্যান্ডবলের চতুর্থ আসরের। সকাল ৮টায় পুরুষ দলের প্রথম ম্যাচটি হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন শহীদ মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে। এই ভেন্যুতেই ১১-৩০ মিনিটে তৃতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। এর আগে ৯-৪৫ মিনিটে দ্বিতীয় ম্যাচে লড়বে আফগানিস্তান-নেপাল।

সকাল ৯ টায় মহিলা দলের প্রথম ম্যাচটি হবে পল্টন ময়দানের শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে। একই ভেনুতে ১০-৪৫ মিনিটে দ্বিতীয় ম্যাচে লড়বে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। বিকালে টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠানের পর ফাইনাল প্রত্যাশী বাংলাদেশ মহিলা হ্যান্ডবল দল মুখোমুখি হবে শ্রীলঙ্কা মহিলা দলের।

শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে বিকাল সাড়ে তিনটায় প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করবেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং আয়োজক কমিটির চেয়ারম্যান ওবায়দুল কাদের। বিশেষ অতিথি থাকছেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গেস্ট অব অনার হিসেবে থাকছেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় ও ইসলামী ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোস্তফা আনোয়ার।

টুর্নামেন্টে দক্ষিণ মধ্য এশিয়ার দেশ আফগানিস্তান, ভারত, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান, শ্রীলঙ্কা ও স্বাগতিক বাংলাদেশ সহ মোট সাতটি দেশের পুরুষ ও মহিলা হ্যান্ডবল দল অংশ নিচ্ছে।

/আরএম/কেআর/