বিকেএসপির প্রতিভা অন্বেষণ শুরু

প্রতিভা অন্বেষণে আসা খুদে অংশগ্রহণকারীরাক্রীড়া প্রতিভা অন্বেষণের সপ্তম দিনে গাইবান্ধা, খুলনা, নারায়নগঞ্জ ও চাঁদপুর জেলায় কার্যক্রম চালিয়েছে বিকেএসপি। চারটি জেলাতেই সকাল থেকে খুদে খেলোয়াড়দের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। সবার চোখেমুখে ছিল বিকেএসপি’র প্রশিক্ষণ ক্যাম্পে সুযোগ পাওয়ার দৃঢ় প্রত্যয়।
গাইবান্ধায় ৬৬৪ জন, নারায়নগঞ্জে ৪১৪ জন, চাঁদপুর জেলায় ২৩৪ জন ও খুলনায় ৮১৫ জন খুদে প্রতিভা অংশ নেয়। সবমিলিয়ে চারটি জেলা থেকে মোট অংশগ্রহনকারীর সংখ্যা ২ হাজার ২৭ জন।

বুধবার ঢাকা (বিকেএসপি), বগুড়া, সাতক্ষীরা ও লক্ষ্মীপুর জেলায় বিকেএসপি’র প্রতিভা অন্বেষণের কার্যক্রম অনুষ্ঠিত হবে।

চলছে প্রতিভা অন্বেষণ কার্যক্রমসারা দেশ থেকে ১ হাজার জনকে প্রাথমিকভাবে নির্বাচন করে প্রথমে এক মাসের প্রশিক্ষণ দেওয়া হব। এক মাসের ক্যাম্প থেকে বাছাইকৃত ২০০ জনকে নিয়ে ৪ মাসের আরও ১টি ক্যাম্প পরিচালনা করা হবে। পরবর্তীতে ৪ মাসের প্রশিক্ষণ ক্যাম্প থেকে নির্বাচিত অধিকতর প্রতিভাবান খেলোয়াড়কে বিকেএসপির ভর্তিতে অগ্রাধিকার দেওয়া হবে।  

উল্লেখ্য যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ক্রীড়ার মান উন্নয়নের লক্ষ্যে বিকেএসপি কর্তৃক বাস্তবায়নযোগ্য প্রকল্প ‘তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কর্যক্রম ২০১৭’ এর জেলা পর্যায়ের প্রাথমিক বাছাই পরীক্ষা চলছে। আগামী ২৭ এপ্রিল পর্যন্ত নির্দিষ্ট দিনে অবশিষ্ট জেলাগুলোয় প্রতিভা অন্বেষণ কার্যক্রম পরিচালিত হবে।

/আরআই/এফএইচএম/