আইএসএসএফ আর্চারিতে বাংলাদেশ রানার্স-আপ

Archeryতৃতীয় আইএসএসএফ আন্তর্জাতিক সলিডারিটি বিশ্ব র‌্যাংকিং আর্চারিতে রানার্স-আপ হয়েছে বাংলাদেশ। টুর্নামেন্টে স্বাগতিকদের অর্জন দুটি সোনা, তিনটি রুপা ও চারটি ব্রোঞ্জ। চারটি সোনা এবং তিনটি করে রুপা ও ব্রোঞ্জ নিয়ে চ্যাম্পিয়ন ভারত।

মঙ্গলবার টঙ্গীর শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামে বাংলাদেশের দুটি স্বর্ণপদকই এসেছে মেয়েদের বিভাগে। দলগত কম্পাউন্ড বিভাগে সুস্মিতা বণিক, শ্যামলী রায় ও বন্যা আক্তারকে নিয়ে গড়া লাল-সবুজ দল ২৩০-২২৫ পয়েন্টে হারিয়েছে ভারতকে। আর মেয়েদের রিকার্ভ এককের ফাইনালে দিয়া সিদ্দিকী হারিয়েছেন ইরানের প্রতিযোগীকে।

তবে ছেলেদের রিকার্ভ এককের ফাইনালে রোমান সানা হেরে গেছেন থাইল্যান্ডের প্রতিযোগীর কাছে। আর ছেলেদের রিকার্ভ দলগত এবং কম্পাউন্ড দলগত বিভাগে সোনা জিততে ব্যর্থ বাংলাদেশ হার মেনেছে ভারতের বিপক্ষে।

২০১৭ সালে এই প্রতিযোগিতার প্রথম আসরে ৬টি সোনা জিতেছিল বাংলাদেশ। গত বছর এসেছিল ৫টি সোনা। এবার মাত্র দুটি সোনা জিতলেও শিষ্যদের পারফরম্যান্সে সন্তুষ্ট জার্মান কোচ মার্টিন ফ্রেডরিক, ‘এবারের প্রতিযোগিতায় আগের চেয়ে ভালো মানের আর্চাররা অংশ নিয়েছে। আমাদের আর্চাররা ওদের সঙ্গে ভালোই লড়াই করেছে।  আরও ভালো করার জন্য আর্চারদের প্রশিক্ষণ প্রয়োজন।’