জোকোভিচের কোচ হলেন আগাসি

_96150181_djokovic_agassi1ক্লে কোর্টে ছন্দ হারিয়েছেন। এই অবস্থা বদল করতেই পুরো কোচিং দলকে মে মাসের শুরুতে ছাঁটাই করে বসেন নোভাক জোকোভিচ। তার পথ চলার অনেক লম্বা সময়ের সাক্ষী সেই কোচ মারিয়ান ভাইদাকেও বরখাস্ত করতে দ্বিধা করেননি। কারণ লক্ষ্য একটাই-এবার পুরনো ছন্দে ফিরতে চান সার্বিয়ান তারকা। তাই রোঁলা গারোর আগেই কিংবদন্তি আন্দ্রে আগাসিকে কোচ হিসেবে নিয়োগ দেওয়ার কথা জানিয়েছেন, সাবেক এক নম্বর তারকা।

অবশ্য এই খবরটি দিতে হতাশার ক্ষণটিকেই বেছে নেন এই তারকা। ইতালিয়ান ওপেনের ফাইনালে আলেক্সান্দার জেভেরেভের কাছে হার মানেন। র‌্যাংকিংয়ে দুইয়ে নেমে যাওয়া জোকোভিচ জানিয়েছেন ফ্রেঞ্চ ওপেনেই তার সঙ্গে থাকবেন যুক্তরাষ্ট্রের সাবেক এই তারকা।

এর আগে অবশ্য শোনা যাচ্ছিল, পুরনো কোচ বরিস বেকারকেই ফিরিয়ে আনবেন তিনি। কিন্তু আগাসিকেই বেছে নিলেন শেষ পর্যন্ত। যার ব্যাখ্যায় জোকোভিচ বলেছেন, ‘কয়েক সপ্তাহ আগেই আগাসির সঙ্গে আমি কথা বলেছি। এরপরেই সিদ্ধান্ত নেই প্যারিসে তিনি আমার সঙ্গে থাকবেন।’

এবার ফের রোঁলা গারোয় সাফল্য পাবেন কিনা এমন প্রশ্নে খানিকটা কৌশলেই উত্তর দিলেন জোকোভিচ, ‘দেখা যাক ভবিষ্যৎ কী নিয়ে আসে। তবে আমরা দুজনেই এক সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি।  দেখা যাক এই জুটি আমাদের কোথায় নিয়ে যায়।’

বেকার জোকোভিচের সঙ্গে কাজ করেছেন তিন বছর। এবার আগাসিকে নিয়ে তার পথ চলাটা কতদূর যাবে? এমন প্রশ্নে সংশয় রেখেই দিলেন সার্বিয়ান তারকা, ‘আমাদের এখন পর্যন্ত দীর্ঘস্থায়ী কোনও চুক্তি নেই। আপাতত প্যারিসে নিজেদের জানার চেষ্টা করবো।’ এই জানার চেষ্টাতেই জোকোভিচ রোঁলা গারো মাতাতে পারেন কিনা সেটাই এখন দেখার বিষয়।

/এফআইআর/