তৈরি হচ্ছে ১০ হাজার ‘ইনফো লিডার’

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অংশ ইনফো লিডার

দেশের ১০ হাজার ইউনিয়ন ডিজিটাল সেন্টার (ইউডিসি) উদ্যোক্তাকে ইনফো লিডার হিসেবে গড়ে তোলা হচ্ছে। সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের উদ্যোগে তৃণমূলের তথ্যজানালা কর্মসূচির আওতায় এ উদ্যোগ নিয়েছে সরকার।

ইনফো লিডাররা কোথাও কোনও ঘটনা সংঘটনের সঙ্গে সঙ্গে (ইউডিসি) উদ্যোক্তারা যেন নিজেরা তথ্যসংগ্রহ করে তৃণমূলের তথ্যজানালায় পৌঁছে দিতে পারেন, সেকারণে এই উদ্যোগ নেওয়া হয়েছে। প্রচলিত গণমাধ্যম বা অনলাইন সংবাদ মাধ্যমে কর্মরত সাংবাদিকদের মতো এই উদ্যোক্তারাও সবার আগে তথ্য পৌঁছে দিতে সচেষ্ট থাকবেন। কীভাবে সচেষ্ট থাকবেন এবং কীভাবে লিডার হয়ে উঠবেন তাই-ই শেখানো হবে তৃণমূলের তথ্যজানালা শীর্ষক কর্মসূচিতে।

আর এই কর্মসূচির উদ্বোধন হবে বৃহস্পতিবার। এদিন সকালে রাজধানীর আগারগাঁওয়ের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ভবনে এই কর্মসূচির উদ্বোধন করবেন আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমদে পলক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধান তথ্য কমিশনার অধ্যাপক গোলাম রহমান, আইসিটি বিভাগের সচিব শ্যাম সুন্দর শিকদার, এটুআই-এর প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার ও জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাইমুজ্জামান মুক্তা। উদ্বোধনী অনুষ্ঠান শেষে কর্মসূচির প্রশিক্ষকদের প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন করা হবে বলে জানা গেছে।

/এইচএএইচ/     

আরও পড়তে পারেন: নিজেদের আকর্ষণীয় মনে করে সেলফিপ্রেমীরা