এবার প্রিজমা দিয়ে ভিডিও এডিট

ভিডিও সম্পাদনার সুবিধা দেবে প্রিজমা

উন্মুক্ত করার পরই ব্যবহারকারীদের কাছে বেশ জনপ্রিয়তা লাভ করে ফটো এডিটিং অ্যাপ প্রিজমা। শুরুতে আইওএস অপারেটিং সিস্টেমের জন্য চালু করা হলেও পরবর্তীতে এটা অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের জন্যও উন্মুক্ত করে দেওয়া হয়।

প্রিজমা অ্যাপটি আর্টিস্টিক ফিল্টার ব্যবহার করার মাধ্যমে ছবি এডিট করার সুবিধা দিয়ে থাকে। এদিকে অ্যাপটির উদ্ভাবকরা এমন একটি প্রযুক্তি নিয়ে আসছেন যার সাহায্যে এখন ভিডিও এডিট করা যাবে। অল্প কিছুদিনের মধ্যেই প্রিজমা অ্যাপে ভিডিও এডিট করার সুবিধা যুক্ত হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

প্রিজমা অ্যাপে কিছুদিন পর ভিডিও এডিটিং সুবিধা পাওয়া যাবে এমন ঘোষণা এলেও ইতোমধ্যে এই সুবিধা দেওয়া শুরু করেছে আর্টিস্টো নামক একটি অ্যাপ। এটা প্রিজমার মতোই ব্যবহারকারীদেরকে আর্টিস্টিক ফিল্টারের মাধ্যমে ভিডিও এডিট করার সুবিধা দিচ্ছে। ফলে যেকেউ চাইলেই অ্যাপটির সাহায্যে ভিডিও এডিট করে নিতে পারবেন।

আর্টিস্টো অ্যাপটি অ্যান্ড্রয়েড এবং আইওএস এই দুটি অপারেটিং সিস্টেমেই ব্যবহার করা যায়। ডিভাইসে আছে এরকম কোনও ভিডিও কিংবা অ্যাপ ব্যবহার করে ধারণ করা ভিডিও এই অ্যাপটির সাহায্যে এডিট করা যাবে। ব্যবহারকারীকে সেজন্য ১০ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ নির্বাচন করতে হবে। বাকি কাজ আর্টিস্টোর।

প্রসঙ্গত, প্রিজমা অ্যাপটি আইওএস ডিভাইসে ১৬.৫ মিলিয়নের বেশি বার ডাউনলোড করা হয়েছে। অন্যদিকে অ্যান্ড্রয়েডে উন্মুক্ত হওয়ার দুই সপ্তাহের মধ্যে ২ মিলিয়নের বেশি বার ডাউনলোড হয়েছে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

/এইচএএইচ/ 

আরও পড়তে পারেন: নিউজ পোর্টালসহ ৩৫টি ওয়েবসাইট বন্ধ