২০১৭ সালে অ্যাপিকটা অ্যাওয়ার্ড আয়োজন করবে বেসিস

অ্যাপিকটা অ্যাওয়ার্ডের উদযাপন অনুষ্ঠানে উপস্থিত অতিথিরাএশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্সের (অ্যাপিকটা) ২০১৭ সালের অ্যাওয়ার্ড অনুষ্ঠান আয়োজিত হবে বাংলাদেশে। এশিয়া-প্যাসিফিক অঞ্চলের তথ্যপ্রযুক্তি খাতের অন্যতম বৃহৎ এই সংগঠনের সদস্য দেশ হিসেবে এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানের আয়োজন করবে বাংলাদেশের আইসিটি সংগঠন অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।
এই আয়োজনের মাধ্যমে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের অগ্রগতি তুলে ধরা হবে বিশ্বের সামনে। রবিবার রাজধানীর একটি হোটেলে ‘অ্যাপিকটা অ্যাওয়ার্ড ২০১৬’তে বাংলাদেশের অর্জন ও ২০১৭ সালের অ্যাপিকটা অ্যাওয়ার্ডের আয়োজক হিসেবে বাংলাদেশ নির্বাচিত হওয়ার উদযাপন অনুষ্ঠানে এসব কথা জানানো হয়।
ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বেসিস সভাপতি মোস্তাফা জব্বার, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলাম, বেসিসের সাবেক সভাপতি শামীম আহসান, ডাচ-বাংলা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সায়েম আহমেদ, বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) সভাপতি আলী আশফাক, ইপিবির ভাইস চেয়ারম্যান মাফরুহা সুলতানা ও পর্যটন বোর্ডের প্রধান নির্বাহী আখতারুজ জামান খান কবির।
অনুষ্ঠানে বক্তারা বলেন, এশিয়া-প্যাসিফিক অঞ্চলের ১৬টি দেশের প্রতিযোগিতার এই আয়োজন বাংলাদেশকে বিরল সম্মান এনে দিচ্ছে। এ উপলক্ষে এই অঞ্চলের প্রায় ছয় শতাধিক প্রতিনিধি বাংলাদেশে আসবে। বাংলাদেশের তথ্যপ্রযুক্তিকে বিশ্বব্যাপী পরিচিত করাতে ও রফতানির বাজার বাড়াতে এই আয়োজন ব্যাপকভাবে সহায়ক হবে।
অনুষ্ঠানে জানানো হয়, ২০১৭ সালের অ্যাপিকটা অ্যাওয়ার্ডে বেসিস সভাপতি মোস্তাফা জব্বার পুরো প্রতিযোগিতার প্রধান বিচারকের দায়িত্ব পালন করবেন।

/টিআর/এসএ/