টাই ঢাকার নতুন প্রেসিডেন্ট শামীম আহসান


নতুন কমিটিউদ্যোক্তাদের অন্যতম শীর্ষ সংগঠন টাই গ্লোবালের ঢাকা চ্যাপ্টারের নতুন কমিটি কার্যভার গ্রহণ করেছে। সম্প্রতি অনুষ্ঠিত এক সভায় বেসিসের সাবেক সভাপতি শামীম আহসান প্রেসিডেন্ট এবং গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ফারজানা চৌধুরী ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

শামীম আহসান তথ্যপ্রযুক্তি ও পরামর্শক প্রতিষ্ঠান ইজেনারেশন লিমিটেড ও ই-কমার্স প্রতিষ্ঠান বাগডুম ডট কমের চেয়ারম্যান। এছাড়া তিনি ভেঞ্চার ক্যাপিটাল ফেনক্স ভেঞ্চার ক্যাপিটালের জেনারেল পার্টনার। অন্যদিকে ফারজানা চৌধুরী দেশের ইন্স্যুরেন্স শিল্পে প্রথম নারী প্রধান নির্বাহী। তিনি গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক।
কমিটিতে কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করবেন গ্রিন ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেডের পরিচালক কান্তারা খান। কমিটির অন্য সদস্যরা হলেন ডিসিসিআইর সাবেক প্রেসিডেন্ট ও আনোয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হোসেইন খালেদ, প্লাসওয়ান সার্ভিসের প্রতিষ্ঠাতা রুবাবা দৌলা, আমান গ্রুপের ভাইস চেয়ারম্যান তাহসিন আমান, অনন্ত গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শরিফ জহির, দৈনিক ইত্তেফাকের নির্বাহী পরিচালক তারিন হোসেন মঞ্জু, এবং লোটাস কামাল গ্রুপের পরিচালক নাফিসা কামাল। সংগঠনটির সাবেক প্রেসিডেন্ট সোনিয়া বশির কবির বর্তমান কমিটিতে উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন।

যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালিভিত্তিক একদল সফল উদ্যোক্তা, করপোরেট নির্বাহী, এবং সফল পেশাজীবী ১৯৯২ সালে টিআইই (টাই) গঠন করেন। বর্তমানে ১৩ হাজারের বেশি সদস্য নিয়ে বিশ্বের ১৮টি দেশে সংস্থাটির ৬১টি চ্যাপ্টার রয়েছে। টাইর লক্ষ্য হচ্ছে বিশ্বজুড়ে উদ্যোক্তা তৈরিতে মেন্টরিং, ফান্ডিং, নেটওয়ার্কিং এবং অবকাঠামো তৈরিতে সহযোগিতা করা।

/এইচএএইচ/