বৃহস্পতিবার কম্পিউটার মেলা শুরু

রাজধানীতে আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে আটদিন ব্যাপী কম্পিউটার মেলা ‘সিটিআইটি ফেয়ার-২০১৭’। আগারগাঁওয়ের আইডিবি ভবনের বিসিএস কম্পিউটার সিটিতে এ মেলার আয়োজন করা হয়েছে। ‘ভার্চুয়াল রিয়েলিটি ইজ নকিং দ্য ডোর’ প্রতিপাদ্য নিয়ে শুরু হতে যাওয়া এ মেলা চলবে ১৩ এপ্রিল পর্যন্ত।

বুধবার (৫ এপ্রিল) দুপুরে আগারগাঁওয়ের আইডিবি ভবনের বিসিএস কম্পিউটার সিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন মেলার সমন্বয়ক মুসা কামাল মিহির।

মুসা কামাল মিহির বলেন, ‘গত ৩০ মার্চ মেলা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু অনিবার্য কারণবশত তা স্থগিত করা হয়। এবার আরও ভালোভাবে ও জমজমাট আকারে মেলা শুরু করতে যাচ্ছি। অন্যান্যবার যেসব আয়োজন থাকে, এবারও তা থাকছে। পাশাপাশি আরও নতুন কিছু যোগ করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘এবার ভার্চুয়াল রিয়েলিটির ওপর জোর দিচ্ছি। তাই থ্রিডি শো-র ব্যবস্থা করেছি। রয়েছে লাল-সবুজের সমন্বয়ে স্কাইলাইট, ফটোবুথ। এছাড়াও প্রতিবারের মতো থাকছে গেমিং জোন, শুরুর দিনে সঙ্গীত অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা।’

মুসা কামাল মিহির জানান, মেলা চলাকালে যে কেউ একটি পণ্য কিনলে সঙ্গে মূল্যছাড় অথবা উপহার পাবেন। এবার মেলায় থাকছে ১৫৬ টি স্টল। মেলা চলবে প্রতিদিন ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত। প্রবেশমূল্য ২০ টাকা। শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে মেলায় বিনামূল্যে প্রবেশ করতে পারবে।

/সিএ/এমএ/