স্মার্ট ক্যাম্পাস শিখবে সবাইয়ের যাত্রা শুরু

স্মার্ট ক্যাম্পাসের একটি ক্লাসরুমস্মার্ট ক্যাম্পাস উদ্বোধন করলো শিখবে সবাই। ফ্রিল্যান্সিং খাতে কর্মসংস্থানের নতুন উদ্যোগ শিখবে সবাই সম্প্রতি এই স্মার্ট ক্যাম্পাসটি উদ্বোধন করে।
ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জুমশেপারের সিইও কাওসার আহমেদ, পাইওনিয়ারের ব্র্যান্ড অ্যাম্বাসেডর ইমরাজিনা আই খান, সোয়েব মোহাম্মদ, মিডিয়া ব্যক্তিত্ব শারমিন লাকিসহ আরও অনেকে।
বনানী ৭ নম্বর রোডের এইচ ব্লকের ৭৪ নম্বর বাড়িতে স্মার্ট ক্যাম্পাসের পাশাপাশি শিখবে সবাইয়ের নতুন কার্যালয়ের যাত্রা শুরু হয়। ফ্রিল্যান্সিংয়ে দক্ষ জনশক্তি তৈরির লক্ষ্য নিয়ে দেশে উদ্বোধন হলো এই স্মার্ট ক্যাম্পাস।
স্মার্ট ক্যাম্পাসে রয়েছে স্মার্ট ক্লাস রুম, অন ডে অ্যাক্টিভিটি, ফ্রিল্যান্সিং সাপোর্ট সেন্টার, অনলাইন লাইভ ক্লাস রুম, মেন্টরশিপ প্রোগ্রাম, শতভাগ জব সাকসেস, সফটস্কিল এবং ফ্রিল্যান্সিং মেন্টরসহ আরও অনেক সুবিধা।
শিখবে সবাইয়ের প্রধান নির্বাহী শাকিল মাহমুদ বলেন, এসব ট্রেনিং প্রোগ্রামগুলোর সবচেয়ে চ্যালেঞ্জিং পার্ট হলো দক্ষ মেন্টর পাওয়া। ট্রেনিং পরবর্তী কোনও সাপোর্ট পাওয়া যায় না, কিন্তু শিখবে সবাইয়ের মেন্টররা অভিজ্ঞ ফ্রিল্যান্সার। প্রায় ২ হাজারেরও বেশি ফ্রিল্যান্সার তৈরি করার অভিজ্ঞতা আছে তাদের। দক্ষ মেন্টর তৈরির জন্য শিখবে সবাইয়ের রয়েছে মেন্টরশিপ প্রোগ্রাম।
শিখবে সবাইয়ের সিওও এবং মেন্টর রিফাত এম হক বলেন, গ্লোবাল মার্কেটপ্লেসে শুধুমাত্র অ্যাকাউন্ট খোলাকে ফ্রিল্যান্সিং বলে না। ফ্রিল্যান্সার হতে হলে যেকোনও একটি বা তার অধিক বিষয়ের ওপর দক্ষ হতে হবে। প্রচুর পরিশ্রমী হতে হবে। লেগে থাকতে হবে এবং নিজের কাজকে সম্মান করতে হবে।
/এইচএএইচ/