উদ্যোক্তাদের ব্যবসা শুরুর কৌশল নিয়ে বই

নবীন উদ্যোক্তাদের কাজে লাগতে পারে বইটিউদ্যোক্তাদের বন্ধুর চলার পথে অনুপ্রেরণা ও সহায়তা যোগাতে জার্নাল বই আকারে ইংরেজি ভাষায় সম্প্রতি প্রকাশিত হয়েছে ‘ইয়ুথ এন্ট্রাপ্রেনারশিপ-হাউ টু স্টার্ট উইথ...?’। তরুণ উদ্যোক্তা সৈয়দ রবিউস সামস রচিত ও প্রকাশিত বইটি নবীন উদ্যোক্তাদের কাছে ব্যবসা শুরুর কৌশল ও প্রাথমিক ধারণার উৎস হিসেবে কাজ করবে।

বইয়ের লেখক সৈয়দ রবিউস সামস বলেন, উদ্যোক্তার বাবসায়িক ধারণাগুলো যাচাই বাছাই পক্রিয়া, কিভাবে শুরু করতে হবে, অর্থ যোগান ও প্রচার প্রসার বাড়ানো যায়, কিভাবে বিভিন্ন বাধা অতিক্রম করা যায়, কিভাবে জনসংযোগ করতে হয় ইত্যাদি ছাড়াও ক্রমবর্ধমান ব্যবসার বাস্তব জীবনের উদাহরণ সন্নিবেশ করা হয়েছে বইটিতে।
বইটি দেশের উদ্যোক্তা ইকোসিস্টেম উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করবে বলেও লেখক আশাবাদ বাক্ত করেন। বইটিতে ৫ জন তরুণ লেখকের প্রবন্ধসহ বিশিষ্ট শিক্ষাবিদ, সফল উদ্যোক্তা, কর্পোরেট নেতৃবৃন্দ এবং উন্নয়ন কর্মীদের মন্তব্য অন্তর্ভুক্ত করা হয়েছে।
সৈয়দ রবিউস সামস যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের প্রফেশনাল এক্সচেঞ্জ প্রোগ্রাম-২০১৬ -এর একজন ফেলো। তিনি ২০০৯ সালে রোটারি ইন্টারন্যাশনালের ক্যালিফোর্নিয়া অনুষ্ঠিত মাসব্যাপী গ্রুপ স্টাডি এক্সচেঞ্জ প্রোগ্রামেরও একজন অংশগ্রহণকারী।
সেন্টার ফর এন্ট্রাপ্রেনারশিপ ডেভেলপমেন্ট (সিইডি), ব্র্যাক বিশ্ববিদ্যালয় বইটি প্রকাশনার জন্য সার্বিক সহায়তা করেছে। ১০২ পৃষ্ঠার বইটির দাম ১২৫ টাকা। বইটির অনলাইন পরিবেশক রকমারি ডট কম। ফেসবুক f/newsfeedpr থেকেও বই সম্পর্কে বিস্তারিত জানা যাবে। shamsdhk@gmail.com ঠিকানায় ই-মেইল করে বিস্তারিত জানা যাবে।