আসছে নতুন রাইড শেয়ারিং অ্যাপ ইজিয়ার

সংবাদ সম্মেলনে আয়োজকরাচালু হচ্ছে মোবাইলভিত্তিক রাইড শেয়ারিং অ্যাপ ইজিয়ার। অ্যাপটি সম্পর্কে বিস্তারিত জানাতে রবিবার রাজধানীর স্থানীয় এক রেস্তোরাঁয় সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। দেশি উদ্যোক্তা এবং প্রযুক্তিবিদদের তৈরি রাইড শেয়ারিং মোবাইল অ্যাপটি নিয়ে এসেছে ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেড।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের পরিচালক রানা আহাদ ও কামরুল হাসান ইমন। সংবাদ সম্মেলনে জানানো হয়, বিজয়ের মাসের প্রথমদিন থেকে ঢাকার রাস্তায় থাকবে ইজিয়ার। সেবা পেতে স্মার্টফোনে অ্যাপটি ইনস্টল করে অন ডিমান্ড গাড়ি ও বাইক বুকিং দেওয়া যাবে। এছাড়া আগামী বছরের শুরু থেকে প্রি-রিজার্ভেশনের অপশন দিয়ে দূর যাত্রার জন্য গাড়ি বুকিং দিলে সময় মতো গাড়ি হাজির হবে দরজায়।
কামরুল হাসান ইমন বলেন, ইজিয়ার একটি মেড ইন বাংলাদেশ উদ্যোগ। আমাদের উদ্যোগের পাশে সবাইকে চাই। যাত্রী ও ড্রাইভ পার্টনারদের যে কোনও সমস্যার সমাধান মুহূর্তেই আমরা দেব। ড্রাইভ পার্টনার ও যাত্রীদের আকৃষ্ট করতে থাকছে নানা ধরনের আকর্ষণীয় বোনাস, প্রমোশনাল অফার।
রানা আহাদ বলেন, আমরা দীর্ঘদিন আলোচনা করে অ্যাপটি ডিজাইন করেছি। এতে করে ড্রাইভাররা সহজে কিভাবে পেসেঞ্জারের রিকোয়েস্ট গ্রহণ, যাত্রাপথে ম্যাপ দেখা কিংবা যাত্রা শেষে সহজেই মিটারে আসা ভাড়া জানতে পারবেন। তাছাড়া দীর্ঘদিন যাত্রীদের পছন্দের পরিসংখ্যান করে ইউআই ডিজাইনটি করা হয়েছে যেখানে সহজেই ম্যাপে গন্তব্য দেখতে পারবেন।
অ্যাপটি গুগল প্লে স্টোরে পাওয়া যাচ্ছে। অচিরেই অ্যাপল প্লে স্টোরেও পাওয়া যাবে। ঢাকায় এই অ্যাপভিত্তিক গাড়ি ও বাইক শেয়ারিং সার্ভিসের বাণিজ্যিক যাত্রা শুরু হওয়ার পর আগামী বছরের মাঝামাঝি চট্টগ্রাম ও সিলেটসহ বড় শহরগুলোতে ইজিয়ারের সুবিধা পাওয়া যাবে।