নিজেদের উদ্ভাবনী প্রযুক্তির কথা জানালো এসার

এসারের নতুন প্রযুক্তি উপস্থাপন করা হচ্ছেনিজেদের নতুন নতুন উদ্ভাবন ও ভবিষ্যত প্রযুক্তির নানা কর্মপরিকল্পনার কথা জানাতে এক অনুষ্ঠানের আয়োজন করে তাইওয়ানভিত্তিক প্রযুক্তি কোম্পানি এসার। সোমবার রাতে রাজধানীর বঙ্গবন্ধু আন্তার্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এ অনুষ্ঠানে ভবিষ্যত কম্পিউটার প্রযুক্তির গতি-প্রকৃতি সম্পর্কেও ধারণা দেওয়া হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসার ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের জ্যেষ্ঠ পণ্য ব্যবস্থাপক আনন্দ আগারওয়াল ও স্মার্ট টেকনোলজিসের ব্যবস্থাপনা পরিচালক জহিরুল ইসলাম, এসার বাংলাদেশের কমার্শিয়াল বিজনেস ম্যানেজার কাজী কামাল উদ্দিন। কামাল উদ্দিন বলেন, সরকারের নীতি-নির্ধারণীসহ বাণিজ্যিক পর্যায়ে এসারের নতুন নতুন উদ্ভাবন ও ভষিষৎ প্রযুক্তির পরিকল্পনার কথা জানাতেই মুলত আজকের এই আয়োজন।
আয়োজনে এসার ট্রাভেলমেট ল্যাপটপ, গেমিংয়ে প্রিডেটর সিরিজের ল্যাপটপ, এসার মনিটর, এসার অলটোস সার্ভার, ভার্চুয়াল পিসি জিরো ক্লায়েন্ট, ডেক্সটপ প্রভৃতি প্রজেক্টরের মাধ্যমে দেখানো হয়।
অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশে ১০ বছরের বেশি সময় ধরে কাজ করে যাচ্ছে এসার। এখানে ব্যবসা বাড়াতে নতুন উদ্যোগও নেওয়া হচ্ছে। তথ্যপ্রযুক্তিতে বাংলাদেশকে এশিয়া প্যাসিফিক অঞ্চলের অন্যতম বাজার হিসেবে প্রাধান্য দেওয়া হচ্ছে। এখানে আরও বিনিয়োগের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।
গেমিং, ভার্চুয়াল রিয়েলিটি, আইওটি এবং ক্লাউড কম্পিউটিংয়ের সমন্বয়ে ল্যাপটপসহ সংশ্লিষ্ট ডিভাইসগুলো বাংলাদেশের বাজারে সেরা অবস্থানে থাকবে বলে অনুষ্ঠানে আশাবাদ ব্যক্ত করেন এসার কর্তৃপক্ষ।