ইন্টারনেট খরচ কতটুকু হচ্ছে জানাবে গুগল ওয়াইফাই

 

গুগলের ওয়াইফাই ডিভাইসগুগল সম্প্রতি তাদের ওয়াইফাই নেটওয়ার্ক প্রযুক্তিতে নতুন একটি ফিচার যোগ করেছে যা দিয়ে এখন থেকে ব্যবহারকারীরা জানতে পারবে একটি ওয়াইফাই নেটওয়ার্কের আওতায় থাকা প্রতিটি ডিভাইস ঠিক কতটুকু ইন্টারনেট খরচ করছে।
নতুন এই ফিচারটির মাধ্যমে মূলত প্রতিটি ডিভাইসের ইন্টারনেট গতি পরিমাপ করা যাবে। ব্যবহারকারীরা এর মাধ্যমে এ-ও জানতে পারবে শক্তিশালী ইন্টারনেট সংযোগ পেতে কোন ডিভাইসকে রাউটারের ঠিক কতটুকু কাছে রাখতে হবে।
বর্তমানে প্রতিটি গুগল ওয়াইফাই নেটওয়ার্কের সঙ্গে ১৮টি ডিভাইস যুক্ত করা যায়।
গুগলের পণ্য ব্যবস্থাপক অ্যালেক্স কিং তাদের এই নতুন ফিচারটি সম্পর্কে ব্লগপোস্টে লিখেছেন, বর্তমানে ওয়াইফাই নেটওয়ার্কগুলোতে অনেক ডিভাইস সংযুক্ত থাকে। এক্ষেত্রে এটা জানা খুবই জরুরি সব ডিভাইস সঠিক মাত্রার সংযোগ
পাচ্ছে কিনা। আমাদের নেটওয়ার্ক যাচাই প্রযুক্তির এই উন্নত সংস্করণটি আগামী সপ্তাহ থেকে বিশ্বের সব গুগল ওয়াইফাই ব্যবহারকারীর জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। এই সেবাটি পেতে শুধু গুগল ওয়াইফাই অ্যাপ চালু করতে হবে।

গুগল জানায়, যখন এই ফিচারটির মাধ্যমে যখন বাড়ির কোনও জায়গায় ওয়াইফাই কাভারেজ কম পাওয়া যাবে তখন সঠিক সমস্যা চিহ্নিত করা সহজ হবে। আর তখন সহজেই জানা যাবে গুগল ওয়াইফাই পয়েন্টটি কোন ডিভাইসের কাছাকাছি সরিয়ে নিতে হবে যাতে করে ওই ডিভাইসটি শক্তিশালী ইন্টারনেট সংযোগ পায়।

সূত্র: গেজেটস নাউ