টুইটারের আয় বাড়লেও কমেছে ব্যবহারকারী

 

20161118181754c30এই বছরের তৃতীয় ত্রৈমাসিকে টুইটারের আয় বাড়লেও কমেছে ব্যবহারকারীর সংখ্যা। জুলাই থেকে সেপ্টেম্বরের মধ্যে টুইটার আয় করেছে ৭৫ কোটি ৮০ লাখ ডলার। এই সময়ের মধ্যে টুইটারের ব্যবহারকারীর সংখ্যা কমেছে ৯০ লাখ। গেজেটস নাউ-এর এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, এর আগের ত্রৈমাসিকে টুইটারের মোট আয় ছিল ৬৫ কোটি ডলার। সে হিসেবে তাদের আয় বেড়েছে ১৭ শতাংশ। অবশ্য ব্যবহারকারী সম্পর্কে তুলনামূলক কোনও তথ্য পাওয়া যায়নি।

টুইটারের বর্তমান অবস্থা সম্পর্কে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী জ্যাক ডরসি বলেন, আমরা বেশ উন্নতি করছি। প্রতিদিনের সেবাকে আরও উন্নত অবস্থায় নিয়ে যেতে আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে।

এদিকে, ব্যবহারকারী কমে যাওয়ার ব্যাখ্যা দিতে গিয়ে মাইক্রো-ব্লগিং সাইটটি জানিয়েছে, ব্যবহারকারীদের অ্যাকাউন্ট ডিলিট করে দেয়ার কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে। যেসব ব্যবহারকারী টুইটার অ্যাকাউন্ট দিয়ে অনৈতিক কাজ করতো, মূলত তাদের অ্যাকাউন্টই ডিলিট করেছে কর্তৃপক্ষ।

এ প্রসঙ্গে জ্যাক ডরসি বলেন, ভুয়া ও মিথ্যাতথ্য ছড়ানো অ্যাকাউন্টগুলো চিহ্নিত ও সরিয়ে দেওয়ার ক্ষেত্রে সাফল্য দেখিয়েছি আমরা। এছাড়া সাইটির আরও অনেক উন্নয়নমূলক কাজ চলছে।