দেশের বাজারে নকিয়ার দুটি স্মার্টফোন

নকিয়ার নতুন স্মার্টফোনদেশের বাজারে এলো নকিয়া ৫.১ প্লাস ও ৩.১ প্লাস স্মার্টফোন। মঙ্গলবার (১৩ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন এই সেট দুটি উন্মোচন করে এইচএমডি গ্লোবাল বাংলাদেশ।
এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এইচএমডি গ্লোবাল প্যান এশিয়ার জেনারেল ম্যানেজার সন্দীপ গুপ্ত, নকিয়া বাংলাদেশের হেড অব বিজনেস ফারহান রশীদ ও মার্কেটিং লিড ইফফাত জহুর। অনুষ্ঠানে ফোন দুটির বিস্তারিত তুলে ধরেন সন্দীপ গুপ্ত। তিনি বলেন, নকিয়ার গ্রাহকদের সেরা অভিজ্ঞতা দিতে বাংলাদেশ দুটি সেট নকিয়া ৫.১ প্লাস ও নকিয়া ৩.১ প্লাস অবমুক্ত করা হলো। এর মধ্যে নকিয়া প্লাস ফ্লাগশিপ ফোন। ৩.১ সেটটি মধ্যম মানের ফোন।
অনুষ্ঠানে ফারহান রশীদ বলেন, নকিয়া ৫.১ প্লাস ফোনে আছে ৫.৮ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও পি৬০ চিপসেট, ৩ জিবি র‌্যাম, ৩২ জিবি রম ও ৩৬০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এতে ছবি তোলার জন্য রযেছে ১৩ ও ৫ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা ও ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। ফোনটির দাম ২১ হাজার ৯৯০ টাকা।
নকিয়া৩.১ প্লাসে রয়েছে ৬ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও পি২২ চিপসেট। সেটটি ২ জিবি র‌্যাম, ৩২ জিবি রম এবং ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রমে দুটি মডেলে পাওয়া যাবে। এতে রয়েছে ১৩ ও ৫ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা ও মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। অ্যানড্রয়েড অরিও অপারেটিং সিস্টেমে চালিত ফোন দুটিতে রয়েছে ফোরজি কানেকটিভিটি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বিক্রয় পরবর্তী সেবা পাওয়া যাবে দেশের প্রতিটি বিভাগীয় শহর ছাড়াও বিভিন্ন শহরের ৫০টি নকিয়া কেয়ার সেন্টারে।