শেয়ার অ্যাক্টিভিটি ফিচার বন্ধ করবে ইউটিউব

ইউটিউবভিডিও শেয়ারিং সাইট ইউটিউব গ্রাহকদের জন্য ‘শেয়ার অ্যাক্টিভিটি’ ফিচার বন্ধ করতে যাচ্ছে। আগামী ৩১ জানুয়ারির পর থেকে এটা ব্যবহারের সুযোগ পাবেন না গ্রাহকরা। গেজেটস নাউয়ের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
শেয়ার অ্যাক্টিভিটি ফিচারের সাহায্যে ইউটিউব ব্যবহারকারীরা তাদের কার্যক্রম স্বয়ংক্রিয়ভাবে মাইক্রোব্লগিং সাইট টুইটারে শেয়ার করতে পারেন। এতে বাড়তি ঝামেলা পোহাতে হয় না।
এই প্রক্রিয়ায় ইউটিউব গ্রাহকরা একটি অপশন কার্যকরের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে টুইটারে তাদের কার্যক্রম শেয়ারের বিষয়টি নিশ্চিত করতে পারেন। এক্ষেত্রে প্রথমেই ‘ইউটিউব সেটিংস’ অপশনে যেতে হয়। সেখান থেকে কানেক্টেড অ্যাপসে গিয়ে ‘শেয়ার ইওর পাবলিক অ্যাক্টিভিটি টু টুইটার’ অপশনটি কার্যকর করে রাখলেই স্বয়ংক্রিয়ভাবে ইউটিউবের সব কাজ শেয়ার হয়।
এই পদ্ধতির পরিবর্তে টুইটার চাচ্ছে ইউটিউব গ্রাহকরা সরাসরি ইউটিউব থেকে শেয়ার বাটনের মাধ্যমে প্রতিটি ভিডিও শেয়ার করুক। বেশ কয়েকটি গণমাধ্যমের বরাত দিয়ে গেজেটস নাউ জানায়, সফলভাবে একটি ভিডিও আপলোডের পর সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ারের জন্য ‘শেয়ার’ নামে একটি অপশন পাওয়া যাবে। আর ওই অপশনের মাধ্যমেই ৩১ জানুয়ারির পর থেকে ইউটিউবের কার্যক্রম শেয়ার করতে হবে।
সূত্র: গেজেটস নাউ