ইন্টারনেট ব্যবহার করে ঘরে বসে বাড়তি আয় সম্ভব: পলক

উদ্বোধনী অনুষ্ঠানের পরেতথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ‘ইন্টারনেট ব্যবহার করে শহর বা গ্রামের বাড়িতে বসে প্রযুক্তিকে কাজে লাগিয়ে নিজেদের স্বাবলম্বী করার মাধ্যমে দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করা সম্ভব।’ তিনি বলেন, ‘আমাদের দেশের প্রায় সব বাড়িতে শিক্ষিত তরুণী কিংবা শিক্ষিত গৃহিণী রয়েছেন। যারা ঘরে বসেই সময় কাটাচ্ছেন।’ ইন্টারনেট ব্যবহার করে ঘরে বসে তাদের বাড়তি আয় সম্ভব বলে তিনি উল্লেখ করেন। 

প্রতিমন্ত্রী বুধবার (১৩ মার্চ) রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে স্টার্টআপ বাংলাদেশ প্রকল্পের সভাকক্ষে টু আওয়ার জব, ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) ও বাংলাদেশ আইপি ফোরামের যৌথ উদ্যোগে আয়োজিত কিকস্টার্ট বাংলাদেশ’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ঘরে বসেই পণ্য উৎপাদন করে ভোক্তার কাছে পৌঁছে দেওয়ার মাধ্যমে গৃহিণীরা নিজেদের কর্মজীবী হিসেবে গড়ে তুলছেন। এতে কিকস্টার্ট’র আইডিয়া গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তরুণ উদ্যোক্তারা স্টার্টআপ হিসেবে নিজেদের তৈরি করছে। তারা চাকরি খুঁজছে না বরং চাকরি দিচ্ছে।

অনুষ্ঠানে ই-ক্যাব’র সভাপতি শমী কায়সার, বাংলাদেশ আইপি ফোরামের প্রতিষ্ঠাতা ব্যারিস্টার হামিদুল মিসবাহ্, আমরাই বাংলাদেশ’র কো-ফাউন্ডার আরিফ আর হোসাইন, শার্পনারের সিইও নজর ই জিলানী, টু আওয়ার জবের প্রতিষ্ঠাতা সানজিদা খন্দকার উপস্থিত ছিলেন।