এনটিটিএন সেবায় মূল্য নির্ধারণের দাবি

এনটিটিএন সেবায় মূল্য নির্ধারণের দাবি

ন্যাশনওয়াইড টেলিকমিউনিকেশন ট্রান্সমিশন নেটওয়ার্ক (এনটিটিএন) সেবায় মূল্য নির্ধারণ করে দিতে এবং বিটিআরসির গাইডলাইনের লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নের দাবি জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ। সোমবার (২০ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলানায়তনে সংগঠনটি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ দাবি জানান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ইন্টারনেট সারাদেশে ছড়িয়ে দিতে এবং টেলিযোগাযোগের অবকাঠামোগত কাজে শৃঙ্খলা আনতে এনটিটিএন লাইসেন্স প্রদান শুরু করে বিটিআরসি। ইতোমধ্যে ৩টি সরকারি ও ২টি বেসরকারি প্রতিষ্ঠানকে এনটিটিএন লাইসেন্স প্রদান করা হয়েছে। গত বছরের নভেম্বরে নতুন আরও একটি প্রতিষ্ঠান এনটিটিএন লাইসেন্স পেয়েছে।

তিনি আরও বলেন লাইসেন্স প্রদানের আগে বাজার যাচাই-বাছাই করা উচিত ছিল। তা না করে লাইসেন্স প্রদান করায় আগের এনটিটিএন লাইসেন্স পাওয়া প্রতিষ্ঠানগুলোর সঙ্গে সঙ্গে নতুন প্রতিষ্ঠানগুলো ক্ষতির মুখে পড়বে। এসময় তিনি এনটিটিএন সেবায় সরকারকে মূল্য নির্ধারণ করে দেওয়ার এবং বিটিআরসির গাইডলাইনের লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়ন করার দাবি জানান।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন রবির ভাইস চেয়ারম্যান দিদারুল আলম, আণবিক শক্তি কমিশনের সাবেক পরিচালক ড. কামরুজ্জামান, পিজিসিবির পরিচালক প্রকৌশলী এম. আশরাফ হোসেন, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি প্রমুখ।