৪৮ মেগাপিক্সেলের বাজেট স্মার্টফোন নিয়ে এলো মটোরোলা

ক্রেতাদের প্রয়োজনের কথা ভেবে পরবর্তী প্রজন্মের সফল ফ্র্যাঞ্চাইজি ‘ই’ সিরিজের বাজেট স্মার্টফোন ‘মটো ই৭ প্লাস’ বাজারে নিয়ে এলো মটোরোলা। সোমবার (২৫ জানুয়ারি) রাত থেকে খুচরা বিক্রয় কেন্দ্র এবং ই-কমার্স প্ল্যাটফর্ম দারাজে ফোনটি পাওয়া যাচ্ছে। বাজারে ফোনটি শুধু মিষ্টি নীল রঙে পাওয়া যাচ্ছে। দাম ১৪ হাজার ৯৯৯ টাকা। মটোরোলা থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

পারফরমেন্স, ক্যামেরা, ব্যাটারি ও অন্যান্য ফিচারের দিক থেকে এই মডেলের ফোনটি বেশ শক্তিশালী। একই ফোনে উন্নতমানের সব ফিচার থাকায় ফোনটির ব্যবহারকারীদের ভালো অভিজ্ঞতা দেবে। ফোনটিতে সুপার রেসপনসিভ ও আধুনিক কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা ব্যবহারকারীদের ফোন ধীরগতির হতে দেবে না। অ্যামেজিং নাইট ভিশন ফিচারসহ কোয়াড ক্যামেরা ব্যবহার করা হয়েছে, যার প্রধান ক্যামেরা ৪৮ মেগাপিক্সেলের। দুই দিনের ব্যাকআপ নিশ্চয়তার জন্য রয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ও ফাস্ট চার্জিং সুবিধা এবং ৬.৫ ইঞ্চির ম্যাক্স ভিশন এইচডি প্লাস​ ডিসপ্লে ব্যবহার করা হয়েছে ফোনটিতে।

ফোনটি চলবে আপডেট এন্ড্রয়েড অপারেটিং সিস্টেমে। এতে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি বিল্ট-ইন-স্টোরেজ ব্যবহার করা হয়েছে। ফোনটিতে স্টোরেজ হিসেবে ৫১২ জিবি মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে। ফোনটিতে ফেস শনাক্তকরণ ও ফিঙ্গারপ্রিন্ট রিডার ব্যবহার করা হয়েছে। এটাতে কোনও পাসওয়ার্ডের ঝামেলা থাকবে না। ফোনের পেছনে লোগোর মধ্যেই ফিঙ্গারপ্রিন্টের সেন্সর ব্যবহার করা হয়েছে।