গ্যালাক্সি এস সিরিজের নতুন ফোন আসছে না কেন?

স্যামস্যাংয়ের অন্যতম একটি সেরা ফোন গ্যালাক্সি এস-২০ এফ-ই। ২০২০ সালে এটি বাজারে ছাড়া হয়। স্মার্ট ফোনটি ব্যাপক জনপ্রিয়তা পাওয়ায় চলতি বছর এটির দ্বিতীয় ভার্সন বাজারে ছাড়ার পরিকল্পনা করে স্যামস্যাং।

গুঞ্জন ওঠে, এ বছরের আগস্টে গ্যালাক্সি এস-২০ এফ-ই সিরিজের নতুন ফোন আনবে স্যামসাং। একইসঙ্গে নেক্সট জেনারেশনের ফোল্ডেবল স্মার্ট ফোন ও গ্যালাক্সি ওয়াচ-৪ সিরিজ বাজারে ছাড়া হবে। তবে নতুন তথ্য বলছে, গ্যালাক্সি এস সিরিজের নতুন স্মার্ট ফোন নির্ধারিত সময়ে বাজারে আনতে পারছে না দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি।

কোরিয়ান সংবাদমাধ্যম ইটি নিউজের বরাত দিয়ে ভারতের প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম গেজেটস নাউ জানিয়েছে, চিপ সংকটের কারণে গ্যালাক্সি এস সিরিজের নতুন ফোন নির্ধারিত সময়ে বাজারে আনতে পারছে না স্যামসাং। এমনকি বর্তমানে গ্যালাক্সি এস-২১ এফ-ই নামের ওই স্মার্ট ফোন উৎপাদন সম্পূর্ণ বন্ধ রয়েছে।

স্যামসাং তাদের কোয়ালকম চিপের যোগান আসন্ন গ্যালাক্সি জেড ফোল্ড-৩ এবং গ্যালাক্সি জেড ফ্লি-৩ উৎপাদনে ব্যবহার করছে। এ কারণে গ্যালাক্সি এস-২১ এফ-ই উৎপাদন স্থগিত আছে। বর্তমানে বাজারে যথেষ্ট পরিমাণ চিপের যোগান না থাকায় এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে জানা গেছে।