মটোরোলা নিয়ে এলো নতুন তিনটি স্মার্ট ফোন

মটোরোলা নতুন ৩টি স্মার্ট ফোন অবমুক্ত করেছে। ফোনগুলো ভারতের বাজারে পাওয়া যাচ্ছে। মটো জি৬০, মটো জি৪০ এবং মটো জি-৪০ ফিউশন নামের স্মার্ট ফোনগুলো এরই মধ্যে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। দারুণ সব ফিচারের ফোনগুলোর দাম ব্যবহারকারীদের সাধ্যের মধ্যে থাকায় জনপ্রিয়তা আরও বাড়বে বলে প্রত্যাশা করছে প্রতিষ্ঠানটি।

মটো জি৬০

ডুয়াল সিমের (ন্যানো) মটো জি৬০ মডেলে অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যান্ড্রয়েড ১১। এতে ৬ দশমিক ৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। স্মার্ট ফোনটির র‍্যাম ৬ গিগা এবং এর ইন্টারনাল স্টোরেজ ১২৮ গিগা। তবে ব্যবহারকারীরা চাইলে স্টোরেজ সুবিধা ১ টেরাবাইট পর্যন্ত বাড়াতে পারবেন। এটির রিফ্রেশ রেট ১২০ হার্টজ।

মটোরোলার নতুন এই ফোনের পেছন দিকে রয়েছে তিনটি ক্যামেরা। এরমধ্যে একটি ১০৮ এবং বাকি দুটি যথাক্রমে ৮ ও ২ মেগাপিক্সেলের। স্মার্ট ফোনটিতে এলইডি ফ্ল্যাশ রয়েছে। এটির সেলফি ক্যামেরা ৩২ মেগাপিক্সেলের। মটো জি৬০ ফোনের ব্যাটারি ৬ হাজার মিলিঅ্যাম্পিয়ারের। এগুলোর পাশাপাশি স্মার্ট ফোনটিতে আরও অনেক সুবিধা রয়েছে।

মটো জি৪০

অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমের সাহায্যে পরিচালিত মটো জি৪০ স্মার্ট ফোনে দুটি ন্যানো সিম ব্যবহার করা যাবে। এতে ৬ দশমিক ৫ ইঞ্চির ডিসপ্লে রয়েছে। এর র‍্যাম ৪ গিগা এবং ইন্টারনাল স্টোরেজ ৬৪ গিগা। ব্যবহারকারীরা চাইলে ইন্টারনাল স্টোরেজ বাড়াতে পারবেন।

মটো জি৪০ ফোনের ব্যাটারি ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের। স্মার্ট ফোনটি দিয়ে ব্যবহারকারীরা নিশ্চিন্তে সিনেমা দেখা, গেম খেলাসহ বিভিন্ন কাজ করতে পারবেন। এতে ডিভাইসটির ব্যাটারির কোনও ক্ষতি হবে না।

মটো জি৪০ ফিউশন

মটো জি৪০ ফিউশন মডেলে দুটি ন্যানো সিম ব্যবহার করা যাবে। স্মার্ট ফোনটি পরিচালিত হবে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমের সাহায্যে। মটো জি৪০ ডিভাইসে ৬ দশমিক ৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। স্মার্ট ফোনটির র‍্যাম ৬ গিগা এবং ইন্টারনাল স্টোরেজ ১২৮ গিগা। তবে ব্যবহারকারীরা চাইলে স্টোরেজ সুবিধা ১ টেরাবাইট পর্যন্ত বাড়াতে পারবেন। এটির রিফ্রেশ রেট ১২০ হার্টজ।

মটো জি৪০ ফিউশনের পেছন দিকে তিনটি ক্যামেরার মধ্যে একটি ৬৪ এবং বাকি দুটি ৮ ও ২ মেগাপিক্সেলের। এটিতে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। এই ফোনের ব্যাটারি ক্ষমতা ৬ হাজার মিলিঅ্যাম্পিয়ার। এছাড়া এতে রয়েছে ব্লুটুথ-৫, এনএফসি, ইউএসবি টাইপ-সি পোর্ট ইত্যাদি সুবিধা।

মটোরোলার নতুন তিনটি স্মার্ট ফোন ভারতের সবচেয়ে বড় অনলাইন স্টোর ফ্লিপকার্টে বিক্রি হচ্ছে। ওই স্টোরে ব্যবহারকারীদের রিভিউ থেকে দেখা গেছে, তিনটি স্মার্ট ফোনকেই ভালো হিসেবে উল্লেখ করেছেন ব্যবহারকারীরা। মটোরোলার এই ডিভাইসগুলোকে ব্যবহারকারীবান্ধব বলেও উল্লেখ করেছেন তারা।