বন্যাদুর্গতদের জন্য ইমো'র সার্ভিস

জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম ইমো দেশের উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলের বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়িয়েছে। সিলেট বিভাগের ব্যবহারকারীদের জন্য প্ল্যাটফর্মটি ২২ জুন থেকে বিশেষ ডেটা ডোনেশন চালু করেছে, যার মাধ্যমে ব্যবহারকারীরা ৪০ লাখ টাকারও বেশি সমমূল্যের ডেটা পাচ্ছেন বিনামূল্যে। বৃহস্পতিবার (২৩ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। 

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, বরাদ্দকৃত মোট ডেটা থেকে গ্রামীণফোন ব্যবহারকারীদের জন্য ৫১২ এমবি, বাংলালিংক ব্যবহারকারীদের জন্য ৩০০ এমবি এবং রবি ও এয়ারটেল ব্যবহারকারীদের জন্য ১ জিবি করে ডেটা সুবিধা দেওয়া হচ্ছে। এই ডেটা ব্যবহার করে সংশ্লিষ্ট অঞ্চলের ইমো ব্যবহারকারীরা ১ হাজার ৫৫০ মিনিট পর্যন্ত অডিও কল এবং ৫৫০ মিনিট পর্যন্ত ভিডিও কল করতে পারবেন। এই দুঃসময়ে প্রিয়জনদের সঙ্গে যোগাযোগ করতে এবং প্রয়োজনীয় ফান্ড বা ত্রাণ সহযোগিতা পেতে ইমো’র এই সুবিধাটি খুবই কার্যকর হয়ে উঠবে বলে মনে করছে প্রতিষ্ঠানটি।

ফ্রি ডেটা চালু করার পর থেকে ৩ দিন পর্যন্ত ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবেন। সেই সঙ্গে, বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য দ্রুত ত্রাণ এবং অর্থ সংগ্রহের উদ্দেশ্যে ‘বাংলাদেশ রিলিফ’ নামে একটি ইমো চ্যানেল চালু করা হয়েছে। এর মাধ্যমে একাধিক এনজিও’র সমন্বয়ে ইতিমধ্যেই ত্রাণ সংগ্রহ ও প্রচার কার্যক্রম শুরু করেছে, এবং এযাবৎ ২০ হাজারেরও বেশি ফলোয়ার এই চ্যানেলে যুক্ত হয়েছেন বলেও জানায় তারা।