বন্ধ হচ্ছে গুগলের ডেডিকেটেড স্ট্রিট ভিউ অ্যাপ

গুগলের একটি উঠতি প্রোডাক্টের সমাপ্তি হতে যাচ্ছে। অ্যাপটির সর্বশেষ অ্যান্ড্রয়েড সংস্করণ ডিকম্পাইল করার সময় নাইনটুফাইভ গুগল এই বন্ধের ঘোষণা পায়। ঘোষণায় গুগল জানায়, স্ট্রিট ভিউ অ্যাপটি বন্ধ হয়ে যাচ্ছে এবং এর সাপোর্ট আগামী বছর ২১ মার্চ বন্ধ হয়ে যাবে।

গুগলের মুখপাত্র ম্যাডিসন গৌভিয়া বিষয়টি সংবাদ মাধ্যম ভার্জকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, আগামী সপ্তাহের মধ্যেই অ্যাপটি অ্যাপ স্টোর থেকে সরিয়ে ফেলা হবে।

গুগল জানায়, ২০১৫ সালে তারা স্ট্রিট ভিউকে নিজস্ব অ্যাপে নিয়ে আসে। এটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় প্ল্যাটফর্মেই কাজ করতো।  এই অ্যাপটিতে ব্যবহারকারী তাদের মোবাইল অথবা স্ফেরিক্যাল ক্যামেরা দিয়ে তোলা ছবি আপলোড করতে পারতেন।  গত বছর গুগল ফটোপাথ নামে নতুন একটি অ্যাপ চালু করে। এখানে ব্যবহারকারী বিভিন্ন লোকেশনের রাস্তার ছবি আপলোড করতে পারেন যা অতীতে স্ট্রিট ভিউ গাড়ির মাধ্যমে ডকুমেন্টেড হতো না।

তবে স্ট্রিটভিউ গুগল ম্যাপের একটি ফিচার হিসেবে থাকবে বলে জানায় সংবাদমাধ্যম এনগেজেট। সেখানে এখনকার মতোই ব্যবহারকারী ছবি যোগ করতে পারবেন এবং স্ট্রিট ভিউ স্টুডিওর মাধ্যমে ৩৬০ ডিগ্রি ভিডিও যোগ করতে পারবেন। আর এতদিন স্ট্রিট ভিউ অ্যাপে যেসব ছবি যোগ করা হয়েছিল সেগুলোও গুগল ম্যাপে পাওয়া যাবে।