ফেসবুকভিত্তিক উদ্যোক্তাদের নিয়ে এফ-কমার্স সামিট

ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমভিত্তিক অনলাইন উদ্যোক্তাদের নিয়ে ঢাকায় অনুষ্ঠিত হলো এফ-কমার্স সামিট ২০২৩। শুক্রবার (১০ মার্চ) রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউট অনুষ্ঠিত দিনব্যাপী আয়োজন অংশ নেন সারা দেশের নির্বাচিত ৩০০ উদ্যোক্তা। আইসিটি বিভাগের এটুআই প্রকল্প ও এসএমই ফাউন্ডেশনের সহযোগিতায় সম্মেলনের আয়োজন করে বিজ্ঞাপনী প্রতিষ্ঠান মেলোনেডস ডিজিটাল। সম্মেলনে টাইটেল স্পন্সর এইচটিটিপুল এবং সহযোগী ছিল মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস প্রতিষ্ঠান বিকাশ।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মোহাম্মদ মফিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন এটুআই প্রকল্পের পরিচালক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির।

সম্মেলনে তিনটি অধিবেশন, তিনটি কর্মশালা, প্যানেল আলোচনায় অনলাইন ব্যবসার ওপর ধারণা দেওয়া হয়। পাশাপাশি ডিজিটাল মার্কেটিং ও মিডিয়া বায়িংয়ের গুরুত্ব তুলে ধরা হয়। আলোচনাপর্ব সঞ্চালনা করেন এইচটিটিপুল বাংলাদেশের পার্টনার ডিরেক্টর মুনাফ মজিব চৌধুরী।

এফ-কমার্সের মাধ্যমে ব্যবসা সম্প্রসারণে আগ্রহী নবীন উদ্যোক্তাদের প্রতি জোর দেওয়া হয় সম্মেলনে। আয়োজকরা জানান, অনলাইন ব্যবসায়ের মাধ্যমে তরুণদের অনেক বেশি ক্ষমতায়ন করা সম্ভব। সম্মেলনে পরিচালিত বিভিন্ন কর্মশালায় অংশগ্রহণের জন্য প্রত্যেক অংশগ্রহণকারীকে প্রশংসাপত্র দেওয়া হয়েছে।-বিজ্ঞপ্তি