শুধু ভেরিফায়েড ব্যবহারকারীরা পোস্ট করতে পারবে ইনস্টাগ্রামে

নতুন একটি টগল পরীক্ষা চালাচ্ছে ইনস্টাগ্রাম। পরীক্ষায় সাধারণ ব্যবহারকারীরা শুধু ভেরিফায়েড ব্যবহারকারীদের পোস্ট পড়তে পারবে। সংবাদ মাধ্যম ভার্জের সূত্রে সোমবার এমনটি জানান ইনস্টাগ্রামের প্রধান অ্যাডাম মোশেরি।

তিনি তার ব্রডকাস্ট চ্যানেলে বলেন, আমরা এটাকে সবার জন্য নতুন একটি কন্ট্রোল হিসেবে আনতে যাচ্ছি। এর মাধ্যমে যেন বিজনেস এবং ক্রিয়েটররা নতুন কিছু পায়।

নতুন এই ভেরিফায়েড টগলটি উপরে ইনস্টাগ্রাম লোগোতে ট্যাপ করলে ফেভারিটসের অধীনে ফলোইংয়ের ভেতর পাওয়া যাবে। টগলের এই বৈশিষ্ট্যটি পাওয়া যাবে যারা মেটা ভেরিফায়েড হিসেবে পে করেন। এর মূল্য ওয়েবের জন্য ১১.৯৯ ডলার আর অ্যাপে ১৪.৯৯ ডলার। তবে মোশেরি বলেননি এই পরীক্ষার কলেবর কতো বড় বা কাদের এটাতে অ্যাকসেস আছে।

যদিও তিনি সবাইকে উৎসাহ দিয়ে বলেছেন, আপনারা এটা ব্যবহারে কতোটা উৎসাহী তা আমাদের জানতে দিন।

বছরের শুরুর দিকেই মেটা তার ইনস্টাগ্রাম এবং ফেসবুকের জন্য ভেরিফায়েড প্রোগ্রাম চালু করে। এর মাধ্যমে ব্যবহারকারীকে ব্লু ভেরিফিকেশন চেকমার্ক, ভালো কাস্টমার সাপোর্ট এবং ইমপারসোনেশন থেকে নিরাত্তা দেওয়া হয়। প্রতিষ্ঠানটি প্রথমে এর পরীক্ষা শুরু করে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে। এর এক মাস পরে এটি যুক্তরাষ্ট্রে চালু করা হয়। সবশেষে গত সেপ্টেম্বরে ঘোষণা দেওয়া হয়, এটি শুধু বিজনেস অ্যাকাউন্টের জন্য।