অ্যামটব’র নতুন সভাপতি এরিক অস

অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশ-অ্যামটব’র নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলালিংকের প্রধান নির্বাহী এরিক অস। বিদায়ী সভাপতি মাহতাব উদ্দিন আহমেদের স্থলে চলতি মেয়াদে ২০২২ সালের মার্চ পর্যন্ত সভাপতির দায়িত্ব পালন করবেন এরিক অস।

বুধবার (২৫ আগস্ট) ভার্চুয়াল মাধ্যমে আয়োজিত সভায় অ্যামটব বোর্ড সদস্যরা রবির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী এম রিয়াজ রাশিদকে বোর্ডের পরিচালক হিসেবে স্বাগত জানানোর পাশাপাশি মাহতাব উদ্দিন আহমেদকে ধন্যবাদ জানান।

অ্যামটব সভাপতি এরিক অস বলেন, ‘টেলিকম খাত দেশের সার্বিক অবকাঠামোর ডিজিটালাইজেশন ও উন্নয়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে। অ্যামটবের পক্ষ থেকে আমরা টেলিকম খাত ও সামগ্রিকভাবে দেশের উন্নয়নকে ত্বরান্বিত করার লক্ষ্যে সরকার, নিয়ন্ত্রণকারী সংস্থা, নীতি নির্ধারক ও অন্যান্য অংশীদারদের সঙ্গে কাজ করে যাবো। আমরা দেশের ডিজিটাল অবকাঠামো, অর্থনীতি ও মানুষের জীবনযাত্রার ক্ষেত্রে বিভিন্ন সুযোগ ও চ্যালেঞ্জকে চিহ্নিত করে এগিয়ে যেতে চাই।’

অ্যামটব’র সহ-সভাপতি ও গ্রামীণফানের প্রধান নির্বাহী ইয়াসির আজমান বলেন, ‘টেলিকমিউনিকেশন খাতের একটি সম্মিলিত কণ্ঠ হচ্ছে অ্যামটব, যা এই খাতের বৃহত্তর স্বার্থ ও দেশের মানুষের ডিজিটালাইজেশনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।’

অ্যামটব পরিচালক এম রিয়াজ রাশিদ অ্যাসোসিয়েশনের সভাপতি নির্বাচিত হওয়ায় এরিক অসকে অভিনন্দন জানান। তিনি মনে করেন, এই শিল্প দীর্ঘদিন ধরে কিছু নীতিগত সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে, যাতে এই খাতের টেকসই অগ্রগতি নিশ্চিত হয়।’ দেশের ডিজিটাল রূপান্তরের পথে অনুকূল পরিবর্তন আনতে এরিকের নেতৃত্বে অ্যামটবের সঙ্গে কাজ করে যাওয়ার আগ্রহ প্রকাশ করেন রিয়াজ।